চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘তুহিন ভাইয়ের সঙ্গে কারো ঝামেলা হয়নি’

‘আমি তানযির তুহিন, ব্যক্তিগত কারণে শিরোনামহীন ব্যান্ড থেকে সরে যাচ্ছি।’-শুক্রবার সন্ধ্যায় এমন এক স্ট্যাটাসেই পুরো সংগীত অঙ্গনজুড়ে শুরু হয় কানাঘুষা। সত্যিই কি শিরোনামহীন ছেড়ে যাচ্ছেন জনপ্রিয় ভোকাল তুহিন? শ্রোতা ভক্তদেরও যেনো একটাই প্রশ্ন। হঠাৎ কেনো এমন সিদ্ধান্ত নিলেন তিনি? তাহলে কি দলের কারো সঙ্গে কোনো ঝামেলা হয়েছে? এসব প্রশ্নে আর জিজ্ঞাসায় ভরে যাচ্ছে সোশাল মাধ্যম। বেশকিছু সংবাদমাধ্যমেও তুহিনের শিরোনামহীনে না থাকার বিষয়টি ওঠে আসে। কিন্তু সত্য ‘শিরোনামহীন’-এর সদস্য জানালেন ভিন্ন কথা। বললেন, শিরোনামহীন ছাড়ছেন না তুহিন!

বিজ্ঞাপন

হ্যাঁ। দীর্ঘদিন ধরে শিরোনামহীনের সঙ্গে আছেন তুহিন। ভোকাল হিসেবে তার জনপ্রিয়তা অন্য যে কারো চেয়ে তুঙ্গে। অথচ হঠাৎ করে শিরোনামহীনে তার না থাকার সিদ্ধান্তে চমকে গেলেন সবাই। প্রশ্ন ওঠছে, তাহলে শিরোনামহীনও কি ভাঙনের শিকার হতে যাচ্ছে?

না। তুহিন ভাই শিরোনামহীন ছাড়ছেন না। তিনি আমাদের সঙ্গেই আছেন, আমাদের সঙ্গেই গাইবেন। শিরোনামহীন ছেড়ে যাওয়ার খবরটি সত্যি নয়।-তানযির তুহিনের শিরোনামহীন ছেড়ে যাওয়ার খবরটি উড়িয়ে দিয়ে এভাবেই মন্তব্য করলেন দলের অন্যতম সদস্য ও কিবোর্ডিস্ট রাশেল কবীর।

তাহলে তুহিন ভাইয়ের ফেসবুক থেকে যে স্ট্যাটাসটি এলো, সেটা?-এমন প্রশ্নে এই সদস্য আরো জানান, আসলে তুহিন ভাইয়ের সঙ্গে আমরা কথা বলেছি। উনার ফেসবুকটি হ্যাকড হয়েছে। কে বা কারা আইডি হ্যাক করে এমন বিভ্রান্তি ছড়াচ্ছে। এটা সত্যি নয়।

এমনিতে তানযির তুহিনের সঙ্গে শিরোনামহীনের কারো মনমালিন্য হয়েছে কিনা জানতে চাইলে রাশেল আরো বলেন, না। তুহিন ভাইয়ের সঙ্গে শিরোনামহীনের কারো কোনো ঝামেলা হয়নি। এমনটা হবেও না। কখনোই ভুল বোঝাবুঝিও হয়নি আমাদের। আমরা একটা পরিবার। তিনি এখন শারীরিক অসুস্থ আছেন বলে বিশ্রামে রয়েছেন।

শিরোনামহীনের এই সদস্যের কথায় কিছুটা স্বস্তি পাওয়া গেলেও শঙ্কা যেনো কাটছেই না। কারণ সন্ধ্যায় নিজের আইডি থেকে এমন বার্তা দেয়ার পর এবার তানযির তুহিনের ফেসবুক পেইজ থেকেও এলো শিরোনামহীনে তার না থাকার বার্তা। এসব বিভ্রান্তি দূর করতে ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হয় স্বয়ং তানযির তুহিন ও দলের সিনিয়র সদস্য ও বেইজ গিটারিস্ট জিয়াউর রহমান জিয়ার সঙ্গে। কিন্তু তাদের কেউ ফোন ধরেননি। এদিকে এখন আবার শোনা যাচ্ছে, এখন থেকে শিরোনামহীনের ভোকাল হিসেবে দায়িত্ব পালন করবেন শেখ ইশতিয়াক নামের একজন। যদিও এই বিষয়ে এখনো আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়নি ব্যান্ড দলটি।

অন্যদিকে তানযির তুহিনের ফেসবুকে শিরোনামহীন ছাড়ার ঘোষণায় শ্রোতা ভক্তরা রীতিমত মায়াকান্না শুরু করেছেন। সবাই এমন ঘোষণায় বিস্ময় প্রকাশ করে শিরোনামহীনের সঙ্গে থাকার অনুরোধ করছেন। নিজের আইডি ছাড়াও ফেসবুক পেইজে তিনি শুক্রবার রাত পৌনে দশটার দিকে লিখেন, ‘আমি তানযির তুহিন। ব্যক্তিগত কারণে ‘শিরোনামহীন’ ছাড়ছি। তবে গান ছাড়ছি না।’

প্রসঙ্গত, বেশ কিছুদিন ধরেই শিরোনামহীনের প্রধান ভোকাল হিসেবে রয়েছেন তুহিন। বর্তমানে শারীরিক অসুস্থতার কারণে শিরোনামহীনের সঙ্গে পারফর্ম থেকে বিরত রয়েছেন তিনি। বাংলাদেশ, ইচ্ছেঘুড়ি, ক্যাফটেরিয়া, তুমি চেয়ে আছো তাই এবং বাস স্টপেজের মতো অসংখ্য জনপ্রিয় গানে কণ্ঠ দিয়েছেন তিনি। এছাড়াও শিরোনামহীনের বেশকিছু গানের লিরিকও তার লেখা।