চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

তিন শিশু সন্তানসহ জঙ্গি মারজানের বোন খাদিজার আত্মসমর্পণ

আকরামুজ্জামান, যশোর প্রতিনিধি: যশোরে শহরের ঘোপ নওয়াপাড়া সড়কে জঙ্গি সন্দেহে ঘেরাও চারতলা ওই বাড়ি থেকে শীর্ষ জঙ্গি নুরুল ইসলাম মারজানের বোন খাদিজা বাবা মায়ের উপস্থিতিতে তিন শিশু সন্তানসহ আত্মসমর্পণ করেছেন। বেলা ৩টা ৫ মিনিটের দিকে পুলিশ খাদিজার মা বাবাকে সেখানে হাজির করলে তিনি আত্মসমর্পণ করেন। তার সঙ্গে তিন শিশু সন্তান রয়েছে।

বিজ্ঞাপন

আত্মসমর্পণের পর সংবাদকর্মীদের চোখ এড়িয়ে দ্রুত খাদিজা, তার মা-বাবা ও তিন সন্তানকে পুলিশ হেফাজতে নিয়ে যাওয়া হয়।

কোতয়ালি থানার ওসি একেএম আজমল হুদা জানিয়েছেন, খাদিজার শর্ত অনুযায়ী পাবনা পুলিশের সহযোগিতায় তার বাবা মাকে হাজির করা হয়। এরপর মা-বাবার সাথে কিছু সময় পরামর্শ করে বিকেল ৩টা ৫মিনিটের দিকে খাদিজা আত্মসমর্পণ করলে তাকে সন্তান ও মা-বাবাসহ পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।

একাধিক সূত্র জানিয়েছে গত তিন দিন আগে খাদিজার স্বামী মশিউর রহমান সাগর বাড়ি ছেড়ে চলে গেছেন।

বিজ্ঞাপন

রোববার রাত ১০টা থেকে শহরের ঘোপ নওয়াপাড়া রোড এলাকার বাড়িটি ঘিরে রাখে পুলিশ। স্থানীয়রা জানান, যশোরের ঘোপ নওয়াপাড়া রোড মসজিদের পেছনের বাড়িটির মালিক যশোর জিলা স্কুলের শিক্ষক হায়দার আলী।

হায়দার আলী জানান, চারতলা বাড়ির দ্বিতীয় তলার ভাড়াটিয়া মশিউর রহমান। ওই ফ্ল্যাটে জঙ্গি রয়েছে বলে আইনশৃঙ্খলা বাহিনী সন্দেহ করছে।

তিনি আরও জানান, মশিউর রহমান একটি হারবাল কোম্পানিতে চাকরি করেন। তার বাড়ি কুষ্টিয়ায়।

যশোরের পুলিশ সুপার আনিসুর রহমান জানান, ‘হলি আর্টিজানে হামলাকারী নিহত জঙ্গিনেতা মারজানের বোন খাদিজা এই বাড়িতে আছে বলে ধারণা করা হয়।

পরে পুলিশের পক্ষ থেকে তাদেরকে আত্মসমর্পণের আহ্বান জানানো হলেও কোনো সাড়া দেয়নি তারা। তবে ওই বিল্ডিং থেকে  ৫টি পরিবারকে নিরাপদে সরিয়ে নেয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।