চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

তিন ব্যাংকের নিয়োগ পরীক্ষার তারিখ পেছাল

রাষ্ট্রয়াত্ব তিন ব্যাংকের অফিসার (ক্যাশ) পদে সরাসরি নিয়োগের উদ্দেশ্যে এমসিকিউ টেস্ট এ উত্তীর্ণ প্রার্থীদের লিখিত পরীক্ষার সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে।

বাংলাদেশ ব্যাংক মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

বিজ্ঞাপন

কেন্দ্রীয় ব্যাংকের ডিপার্টমেন্ট অব কমিউনিকেশনস অ্যান্ড পাবলিকেশনস বিভাগের মহাব্যবস্থাপক ও সহকারী মুখপাত্র জিএম আবুল কালাম আজাদ স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, সোনালী ব্যাংক লিমিটেড, বাংলাদেশ কৃষি ব্যাংক ও বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডের অফিসার (ক্যাশ) পদের লিখিত পরীক্ষা চলতি বছরের ১৬ নভেম্বর (শুক্রবার) অনুষ্ঠিত হবে। এদিন বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত পরীক্ষা চলবে।

পরীক্ষা পেছানোর কারণে জানতে চাইলে বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক ও ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) প্রধান মোশাররফ হোসেন খান জানান, রাজধানীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ব্যাংকের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। কিন্তু ৯ নভেম্বর জেএসসি এবং জেডিসি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কারণে তিন ব্যাংকের নিয়োগ পরীক্ষা পিছিয়ে ১৬ নভেম্বর করা হয়েছে।

বিজ্ঞাপন

৯ নভেম্বর সোনালী ব্যাংক লিমিটেড, বাংলাদেশ কৃষি ব্যাংক ও বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডের ‘অফিসার (ক্যাশ)’ পদে নৈর্ব্যক্তিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের লিখিত পরীক্ষা হওয়ার কথা ছিল।

কিন্তু রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে কওমি মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীদের সমাবেশের কারণে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেটের (জেডিসির) ৪ নভেম্বরের পরীক্ষাটি ৯ নভেম্বর শুক্রবার সকাল ৯টায় নেওয়া হবে বলে ঘোষণা দিয়েছিল শিক্ষা মন্ত্রণালয়।

সে ঘোষণা অনুযায়ী ৪ নভেম্বরের পেছানো জেএসসিতে ইংরেজি ও ইংরেজি প্রথম পত্র (অনিয়মিত পরীক্ষার্থীদের জন্য) এবং জেডিসিতে আরবি দ্বিতীয় পত্রের পরীক্ষা ৯ নভেম্বর অনুষ্ঠিত হবে।

এ কারণে ৯ তারিখে অনুষ্ঠিতব্য ব্যাংকের নিয়োগ পরীক্ষাটি পিছিয়ে ১৬ নভেম্বর নেয়ার সিদ্ধান্ত হয়েছে।