চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পায়ের চিহ্ন থেকে ধারণা দু’জন জঙ্গি ছিল: র‍্যাব

রাজধানীর মোহাম্মদপুরের বসিলায় ‘জঙ্গি আস্তানা’য় বিস্ফোরণে সেখানে থাকা সন্দেহভাজনদের মরদেহ ছিন্নভিন্ন হয়ে গেছে। আস্তানায় তিনটি পায়ের চিহ্ন পাওয়া গেছে। সেই হিসেবে ধারণা করা হচ্ছে অন্তত ২ জনের মরদেহ আছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

সোমবার দুপুরে অভিযানস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফিংয়ে র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ সাংবাদিকদের এসব তথ্য জানান।

তিনি বলেন, ভেতরে কতজন নিহত সঠিক বলা যাচ্ছে না, কারণ বিস্ফোরণে সব লণ্ডভণ্ড হয়ে গেছে। তিনটা পায়ের নমুনা দেখা গেছে, সেই হিসেবে ধারণা করা হচ্ছে অন্তত ২ জন নিহত হয়েছেন। বোম্ব ডিসপোজাল ইউনিট বাসাটিতে তল্লাশি চালাচ্ছে, পরিস্কার করতে সময় লাগবে।

ইতোমধ্যে জঙ্গিদের ছিন্নভিন্ন হওয়া লাশ সনাক্ত করতে সিআইডি’র ক্রাইম সিন ইউনিটের একটি দল ঘটনাস্থলে পৌঁছেছে।

সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাত সাড়ে তিনটা থেকে র‍্যাব জঙ্গি আস্তানায় অভিযান চালায়। প্রথমে র‍্যাব সদস্যরা তাদের দরজায় নক করলে দরজা খুলেনি।

এরপর বাসার ভেতর থেকে র‍্যাব সদস্যদের লক্ষ্য করে জঙ্গিরা গুলি ছোঁড়ে। র‍্যাবও আত্মরক্ষার্থে প্রায় ১৫০ রাউন্ড গুলি ছুঁড়ে। এর মধ্যেই জঙ্গিরা ভেতর থেকে ব্যাপক বিস্ফোরণ ঘটায়।

তিনি জানান, জঙ্গি বিরোধী অভিযানটি র‍্যাবের ধারবাহিক কার্যক্রম। দেশের সর্বশেষ জঙ্গি নিয়ন্ত্রণ না হওয়া পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে।

যারা জঙ্গিবাদের দিকে ঝুঁকে পড়েছে সবাইকে ফিরে আসার আহ্বানও জানিয়ে তিনি বলেন: কেউ জঙ্গিবাদের আহ্বান জানালে বিষয়টি সঙ্গে সঙ্গে আমাদের জানাবেন।

ভেতরে অবস্থান করা জঙ্গিরা কোন সংগঠনের জানতে চাইলে তিনি বলেন: তারা কোন সংগঠনের প্রাথমিকভাবে নিশ্চিত নই। তাদের পরিচয়ও এখনও জানা যায়নি, এ বিষয়ে পরে জানানো হবে।