চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

তিউনিসিয়ায় নৌকাডুবিতে নিহত নাছিরের লাশ ফিরিয়ে আনার দাবি

সমুদ্রপথে লিবিয়া থেকে ইটালি যাওয়ার পথে তিউনিসিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত নোয়াখালীর চাটখিলের নাছিরউদ্দিনকে শেষবারের মতো দেখতে চায় স্বজনরা, মৃতদেহ ফিরিয়ে আনার দাবি জানিয়েছেন তারা।

বিজ্ঞাপন

নিহতের পরিবার জানায়, ২০১৮ সালের মার্চ মাসে ইটালি যাওয়ার উদ্দেশে লিবিয়া যায় নাছির। লিবিয়া থেকে নদী পথে ১০ লাখ টাকা দিয়ে দালালের মাধ্যমে নৌকাযোগে ইটালি যাবার পথে তিউনিসিয়ার উপকূলে অতিরিক্ত যাত্রী বোঝাইয়ের কারণে নৌকাটি ডুবে যায়।

বিজ্ঞাপন

এতে অনেকে প্রাণে রক্ষা পেলেও নাছিরসহ অনেকে পানিতে ডুবে মারা যায়। নাছিরের সহযাত্রী একই এলাকার রুবেল পরদিন নাছির মৃত্যুর খবর নিশ্চিত করে।

এদিকে নাছিরের গ্রামের বাড়িতে এ খবর পৌঁছলে নাছিরের পরিবার ও এলাকাবাসীর মাঝে শোকের ছায়া নেমে আসে। জানা যায়: গত ১৪ বছর আগে নাছিরের পিতা অহিদ উল্লাহও সৌদি আরবে হৃদরোগে আক্রান্ত হয়ে মার যায়। অর্থের অভাবে দেশে আনতে না পারায়, বাবার লাশটিও দেখা পরিবারের ভাগ্যে জোটেনি। তাকে সৌদি আরবেই দাফন করা হয়। নাছিরের মৃতদেহটি শেষ বারের মতো দেখার জন্য দেশে ফিরিয়ে আনার দাবি জানান নিহতের পরিবার ও স্বাজনরা।

নিহত নাছিরের গ্রামেরবাড়ি নোয়াখালীর চাটখিলের মোহাম্মদপুর ইউনিয়নের কাকড়াপাড়া গ্রামে। দুইভাই এক বোনের মধ্যে সবার বড় নাছির। ১৪ বছর আগে বাবার মৃত্যুর পর সোনাইমুড়ী উপজেলার জয়াগ ইউনিয়নের উলুপাড়া গ্রামে নানা বাড়িতে থাকে তার পরিবার।