চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

তাসকিন-সানির পরীক্ষা ৮ সেপ্টেম্বর

বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে আগামী মাসের প্রথম সপ্তাহে তাসকিন আহমেদ এবং আরাফাত সানিকে এক সঙ্গে অস্ট্রেলিয়ায় পাঠানোর কথা ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চলমান রিহ্যাবে দুই বোলারের সাম্প্রতিক অবস্থায়ই আশাবাদী বিসিবি। আগামী ৮ সেপ্টেম্বর হতে পারে তাসকিন এবং সানির বোলিং অ্যাকশনের টেস্ট।

ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশ সফরে আসতে আরও কমপক্ষে পাঁচ সপ্তাহ বাকি। টিম-বাংলাদেশের প্রস্তুতি চলছে। ইংলিশদের জন্য পুরো শক্তির দলই বরাদ্দ করতে চায় বোর্ড। বিশ্বকাপের আসর থেকে ফেরত আসা দুই বোলার আরাফাত সানি ও তাসকিনকে পাওয়া গেলে খারাপ কি?

সে পথেই আবারও বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে দুই বোলারকে অস্ট্রেলিয়ার পাঠানো হচ্ছে। ব্রিসবেনে তাদের অ্যাকশনের পরীক্ষা হবে ৮ সেপ্টেম্বর। বিসিবি’র পরিচালক জালাল ইউনুস জানালেন এমনটাই।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপ চলাকালীন সময়ে অ্যাকশন অবৈধ প্রমাণিত হওয়ায় সানি ও তাসকিনকে আন্তর্জাতিক ক্রিকেটে বোলিংয়ে নিষিদ্ধ করা হয়। বেশিরভাগ ডেলিভারিতে সানির কনুই সর্বোচ্চ সীমা ১৫ ডিগ্রির বেশি বেঁকে যায় এবং তাসকিনের সব ডেলিভারি বৈধ ছিল না উল্লেখ করে গত ১৯ মার্চ সাময়িক নিষিদ্ধের এই বার্তা দেয় আইসিসি।