চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

তারেকের সিদ্ধান্তে তারা শপথ নিয়েছেন: ফখরুল

সংসদে যাওয়ার সিদ্ধান্ত বিএনপির

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে আলোচনা এবং দলের বিভিন্ন স্তরের নেতাদের সঙ্গে কথা বলে নির্বাচিত চার এমপির শপথের সিদ্ধান্ত দিয়েছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

সোমবার সন্ধ্যায় গুলশানে সংবাদ সম্মেলনে এসব কথা জানান ফখরুল।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘সবার সঙ্গে কথা বলার পর তাকে (তারেক রহমানকে) সিদ্ধান্ত গ্রহণের জন্য সর্বময় ক্ষমতা দেয়া হয়। তারই প্রেক্ষাপটে আজ চারজন শপথ গ্রহণ করেন। ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সিদ্ধান্তে তারা চারজন শপথ গ্রহণ করেছেন।’

‘‘বর্তমান সময়ে সংসদে গিয়ে গণতান্ত্রিক আন্দোলন অব্যাহত রাখা এবং খালেদা জিয়ার মুক্তি আন্দোলন নিশ্চিত করতে সংসদে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।’’

তিনি বলেন, ‘এটি আমাদের রাজনৈতিক সিদ্ধান্ত। সকল রাজনৈতিক মহলের সঙ্গে কথা বলে এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আমরা দলের জন্য, দেশের জন্য যেটি ভালো মনে হয়েছে সেই সিদ্ধান্ত গ্রহণ করেছি। কথা বলার যেন সীমিত সুযোগ আছে তার নিশ্চিত করার জন্য আমরা সংসদে যাব। সব বক্তব্য ঠিক আছে। আমরা শুধু ব্যবহার করছি।
দলের তৃণমূল নেতারা এই সিদ্ধান্ত ভালোভাবে নিবে বলে আমরা বিশ্বাস করি।’

বিজ্ঞাপন

অন্যদের মতো তিনিও শপথ নিবেন কিনা? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ‘‘অপেক্ষা করুন জানতে পারবেন।’’

গত ২৫ এপ্রিল ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত বিএনপির সংসদ সদস্য জাহিদুর রহমান জাহিদ শপথগ্রহণ করলে দলীয় সিদ্ধান্ত অনুযায়ী তাকে দল থেকে বহিষ্কার করা হয়। তবু বিএনপির এমপিদের শপথের মিছিল থেমে থাকেনি।

অবশেষে আজ সোমবার শপথ গ্রহণ করে মির্জা ফখরুল ইসলামকে একা করে দিলেন বিএনপির ধানের শীষ নিয়ে নির্বাচিত চারজন সংসদ সদস্য।

শপথ নেওয়া চারজন হলেন- চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের মো. আমিনুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের মো. হারুনুর রশীদ, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের আবদুস সাত্তার ভূঁইয়া এবং বগুড়া-৪ আসনের মোশাররফ হোসেন।

এখন শপথের বাইরে আছেন শুধুমাত্র বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।