চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘যারা শপথ নিয়েছেন তারা মীর জাফরের চেয়েও বেশি নিন্দিত’

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিতদের যে সাতজন শপথ নিয়েছেন তাদের নিন্দা জানিয়ে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী বলেছেন, যারা শপথ নিয়েছেন তারা মীর জাফরের চাইতেও বেশি নিন্দিত হিসেবে বিবেচিত হবেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর মতিঝিলে দলীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

তাদের শপথ গ্রহণ বিষয়ে তিনি বলেন, প্রথমে গণফোরামের সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ শপথ নিয়ে সংসদে গেলেন।  দল তাকে বহিষ্কার করল। এরপর মোকাব্বির খান শপথ নিলেন। ড. কামাল হোসেন তাকে তাড়িয়ে দিলেন। পরে দেখলাম গণফোরামের বিশেষ কাউন্সিলে তিনি ড. কামালের পাশে বসে আছেন।

বিএনপির শপথ নেওয়ার প্রসঙ্গে তিনি বলেন, ৩০ ডিসেম্বর বাংলাদেশে নির্বাচনের নামে জঘণ্য নাটক হয়েছে।  প্রথমে বিএনপির একজন শপথ নিলেন। তাকে দল থেকে বহিষ্কার করা হলো। পরে চারজন শপথ নিলেন, তাদের বিএনপি স্বাগত জানালো। অথচ দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ নিলেন না। এসব মানুষকে বিভ্রান্ত করে।

নির্বাচন পরবর্তী সময়ে ঐক্যফ্রন্টকে সঠিকভাবে পরিচালনা করা হয়নি জানিয়ে কাদের সিদ্দিকী বলেন, আগামী এক মাসের মধ্যে ঐক্যফ্রন্টে যেসব অসংগতি আছে তা সঠিকভাবে সমাধান করা না হলে, আগামী ৮ জুন কৃষক শ্রমিক জনতা লীগ জাতীয় ঐক্যফ্রন্ট থেকে নিজেদের প্রত্যাহার করবে।

গত বছরের ১৩ অক্টোবর গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হয়। আর ৫ নভেম্বর তাতে যোগ দেয় কৃষক শ্রমিক জনতা লীগ।