চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

তামিম-স্যামিদের স্পেশাল বোনাস

টি-টুয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রহক বাংলাদেশি ড্যাশিং ওপেনার তামিম ইকবাল ও চ্যাম্পিয়ান ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ড্যারেন স্যামিকে পুরস্কৃত করেছে পাকিস্তান সুপার লিগ-পিএসএলে তাদের ক্লাব পেশোয়ার জালমি।

বিজ্ঞাপন

পাকিস্তানের গণমাধ্যম জিও টিভি জানায়, পেশোয়ার জালমির স্বত্বাধিকারী জাভেদ আফ্রিদি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এ ঘোষণা দেন।

আফ্রিদি বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ রান করায় পেশোয়ার জালমির ক্রিকেটার তামিম ইকবালের জন্য ৫ হাজার ডলার পুরস্কার ঘোষণা করছি।’

বিজ্ঞাপন

শুধু তামিম ইকবালই নয়, পেশোয়ার জালমির ক্রিকেটার ড্যারেন স্যামি ওয়েস্ট ইন্ডিজের বিশ্বজয়ে নেতৃত্ব দেয়ায় তার জন্য ২০ হাজার ডলার অর্থ পুরস্কার ঘোষণা করেন জাভেদ আফ্রিদি।

টি-টুয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের অর্জন যেটাই হোক না কেনো তামিম ইকবাল তার অর্জনের খাতায় ছিলেন উজ্জ্বল।

সুপার টেনে বাংলাদেশ বিশ্বকাপ শেষ করলেও টুর্নামেন্টে সর্বোচ্চ রানের মালিক এ টাইগার ড্যাশিং বাঁহাতি ওপেনার। ৬ ম্যাচে ৭৩.৭৫ গড়ে তিনি ২৯৫ সংগ্রহ করেন। এর মাঝে একটি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরি ছিল তামিম ইকবালের।

অপরদিকে ফাইনালে ইংল্যান্ডকে চার উইকেটে হারিয়ে প্রথমবারের মতো দুইবার টি-টুয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ান হয় ওয়েস্ট ইন্ডিজ। পাওয়ার হিটিংয়ে শিরোপা জেতা এই দলটির নেতৃত্বে ছিলেন ড্যারেন স্যামি।