চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

তামিমের ইনজুরিতে আতঙ্কে বাংলাদেশ

সাউথ আফ্রিকার বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচে মাঠে নামার আগে বাংলাদেশ দলে চোট শঙ্কা। ইনজুরিতে পড়েছেন তামিম ইকবাল। লন্ডনে শুক্রবারের অনুশীলনের সময় বাঁ-হাতের কব্জিতে আঘাত পেয়েছেন বাংলাদেশ ওপেনার।

বিজ্ঞাপন

রোববার কেনিংটন ওভালে নিজেদের প্রথম ম্যাচে প্রোটিয়াদের বিপক্ষে নামবে মাশরাফী বিন মোর্ত্তজার বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ যাত্রা শুরু করেছে ফ্যাফ ডু প্লেসিসের দল।

ওভালে নেটে ব্যাট করার সময় শুক্রবার হাতে চোট পেয়ে মাঠ ছাড়েন তামিম। চোট গুরুতর কিনা সে বিষয়ে এখনো কিছু জানানো হয়নি।

নেট বোলারের বল হাতে লাগার পর দ্রুত মাঠ ছাড়েন তামিম। পরে সংবাদ সম্মেলনে আসেন পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ।

বিজ্ঞাপন

ওয়ালশ বলেন, ‘মাত্র চোট পেলো। এখনই কিছু বলা কঠিন, বললেও সেটা অনুমান করে বলা হবে, আশা করি খুব গুরুতর নয়।’

বোলিং কোচ আরও জানান, ‘রিপোর্ট পাওয়া পর্যন্ত আমাদের অপেক্ষা করতে হবে। কোনো কিছু নিশ্চিত না হয়ে আমি কাউকে বিভ্রান্ত করতে চাই না। এটা এই জন্য উদ্বেগের যে, আঘাত পাওয়ার সঙ্গে সঙ্গেই তাকে সরাসরি মাঠ থেকে চলে আসতে হয়। তবে যখনই তার ব্যাপারে রিপোর্ট পাবো, সঙ্গে সঙ্গে জানানো হবে।’

টিম ম্যানেজমেন্ট জানিয়েছে, আপাতত নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। একটু সময় লাগবে। এমআরআই করানো হবে। হাতে আরও একদিন আছে। আপাতত চিন্তার কিছু নেই।

দলের ম্যানেজার খালেদ মাহমুদ সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, তামিম এখন ভালো বোধ করছেন এবং আজই (শুক্রবার) দিনের শেষবেলায় তার স্ক্যান করানো হবে।

‘তার আঘাত সম্পর্কে এখনই কিছু বলা বেশ আগাম হয়ে যাবে। যদিও তামিম বেশ ভালো বোধ করছে। সে বলেছে, কোনো স্ক্যান লাগবে না। কিন্তু আমরা সতর্কতা অবলম্বনের জন্য আজই একটি স্ক্যান করাবো।’ যোগ করেন দলের ম্যানেজার।

গত ২৮ মে ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলতে পারেননি তামিম। ওই ম্যাচের আগেরদিন অনুশীলনের সময় বাঁহাতে অস্বস্তি বোধ করায় তাকে বিশ্রাম দেয়া হয়। এর আগে এশিয়া কাপেও হাতে বল লেগে চোট পেয়েছিলেন তামিম।