চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

তানিয়া ধর্ষণ ও হত্যা: বিচার দাবিতে রাজশাহী ও কুড়িগ্রামে মানববন্ধন

নার্স শাহীনুর আক্তার তানিয়ার ধর্ষক ও হত্যাকারীদের বিচারের দাবিতে রাজশাহী ও কুড়িগ্রামে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন হয়েছে।

রাজশাহীতে বাংলাদেশ নার্সেস অ্যাসোশিয়েশন বিএনএ’র আয়োজনে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের সামনে মানববন্ধনে কর্মক্ষেত্রে নার্সদের নিরাপত্তার দাবি জানিয়েছেন বিক্ষোভকারীরা।

বিজ্ঞাপন

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের সামনে মানববন্ধনে অংশ নেন স্বাধীনতা নার্সেস পরিষদ কুড়িগ্রাম ও নার্সিং ইন্সটিটিউটের শিক্ষার্থীরা। মানববন্ধনে বক্তারা ধর্ষক ও খুনীদের দ্রুত বিচারের মাধ্যমে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবি জানান।

বিজ্ঞাপন

গত ৬ মে রাতে ঢাকা থেকে স্বর্ণলতা পরিবহনের একটি বাসে কিশোরগঞ্জের কটিয়াদীতে গ্রামের বাড়ি যাচ্ছিলেন কটিয়াদী উপজেলার লোহাজুড়ি ইউনিয়নের বাহেরচর গ্রামের গিয়াস উদ্দিনের মেয়ে ও ঢাকার কল্যাণপুর এলাকার ইবনে সিনা হাসপাতালের সিনিয়র নার্স শাহিনুর আক্তার তানিয়া।

বাসটি কটিয়াদী বাসস্ট্যান্ডে আসার পর বাসের অন্য যাত্রীরা নেমে যায়। কটিয়াদী থেকে পিরিজপুর বাসস্ট্যান্ডে যাওয়ার পথে গজারিয়া বিলপাড় এলাকায় বাসের চালক ও সহকারিরা তানিয়ার উপর পাশবিক নির্যাতন চালায়। পরে তানিয়ার লাশ কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রেখে পালিয়ে যায় তারা।

এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে ওইদিন রাতেই ৪ জনের নামে বাজিতপুর থানায় একটি মামলা দায়ের করেন।