চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঢাবি ঘ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ স্থগিত

১৬ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ স্থগিত করা হয়েছে। সংশ্লিষ্ট বিষয়ে যথাসময়ে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে বলেও জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর।

বিজ্ঞাপন

এর আগে সোমবার ফল প্রকাশের তথ্য জানিয়ে প্রথমে একটি প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিলো। পরবর্তীতে আরেকটি জরুরি প্রেস বিজ্ঞপ্তিতে ফল প্রকাশ স্থগিত করার বিষয়টি জানানো হয়।

ঢাবি জনসংযোগ দফতরের ভারপ্রাপ্ত পরিচালকের পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, উপাচার্য দফতরের অ্যাসাইনমেন্ট অফিসারের দেওয়া ভুল তথ্যের জন্য ‘আগামীকাল ঘ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে’ জানিয়ে ১৫ অক্টোবর প্রেস বিজ্ঞপ্তি প্রেরণ করা হয়েছিল। উপাচার্যের আদেশক্রমে এই প্রেস বিজ্ঞপ্তির কার্যক্রম স্থগিত করা হলো।

বিজ্ঞাপন

অনাকাঙ্ক্ষিত এই ভুলের জন্য দুঃখ প্রকাশ করে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংশ্লিষ্ট বিষয়ে যথাসময়ে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে।

গত ১২ অক্টোবর শুক্রবার অনুষ্ঠিত হওয়া ‘ঘ’ ইউনিট ভর্তি পরীক্ষা শুরু হওয়ার ৪৩ মিনিটি আগে প্রশ্নফাঁসের অভিযোগ ওঠে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে হাতে লেখা উত্তরপত্রসহ ১০০টি প্রশ্ন সম্বলিত ১৪ পৃষ্ঠার একটি প্রশ্নপত্র সাংবাদিকদের কাছে আসে। পরীক্ষা শেষে আগে থেকে পাওয়া প্রশ্নপত্রের সঙ্গে অনুষ্ঠিত হওয়া প্রশ্নের সঙ্গে ৭২টি প্রশ্নের হুবহু মিল পাওয়া যায়।

প্রাথমিকভাবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ অভিযোগ অস্বীকার করলেও ঘটনা খতিয়ে দেখতে পরীক্ষার রাতেই একটি তদন্ত কমিটি গঠন করে

তবে অনেকেই ‘ঘ’ ইউনিটে ফাঁস হওয়া প্রশ্নের পরীক্ষা বাতিল করে আবার পরীক্ষা নেয়ার দাবি জানান। কিন্তু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ বিষয়ে কোনো সিদ্ধান্ত জানায়নি।