চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঢাবিতে প্রশ্নফাঁস: আবার পরীক্ষার দাবি 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটে ফাঁস হওয়া প্রশ্নের পরীক্ষা বাতিল করে আবার পরীক্ষা নেয়ার দাবি জানিছে প্রগতিশীল ছাত্রজোটের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা।

শনিবার সন্ধ্যায় ছাত্র শিক্ষক কেন্দ্রের (টিএসসি) রাজু ভাস্কর্যে এক সংক্ষিপ্ত সমাবেশে এই দাবি জানান তারা।

এর আগে ‘প্রশ্নফাঁসের সঙ্গে জড়িতদের শাস্তি নিশ্চিত ও পুনরায় পরীক্ষা নেয়ার দাবিতে বিক্ষোভ মিছিল করেন তারা। মিছিলটি টিএসসির পায়রা চত্বর থেকে শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে রাজু ভাস্কর্যে গিয়ে শেষ হয়।

পরে সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে ছাত্র ফেডারেশনের সভাপতি উম্মে হাবিবা বেনজীর বলেন, ২৪ ঘণ্টার মধ্যে প্রশ্নফাঁসের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। একইসঙ্গে অনুষ্ঠিত হওয়া পরীক্ষা বাতিল করে পুনরায় পরীক্ষা নেয়ার দাবি জানাচ্ছি। বিশ্ববিদ্যালয় বলে তারা তথ্য প্রযুক্তি দিয়ে প্রশ্নফাঁস রোধে কাজ করে যাচ্ছেন। তাহলে কীভাবে প্রশ্নফাঁস হলো সেই প্রশ্ন রাখতে চাই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে। আমরা বলতে চাই, অতি দ্রুত এই ঘটনার বিচার করা হোক। আমরা প্রগতিশীল ছাত্রজোটের পক্ষ থেকে এই ঘটনার ধিক্কার জানাচ্ছি।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়নের সভাপতি ফয়েজ উল্লাহ, ছাত্র ফ্রন্টের একাংশের সভাপতি সালমান সিদ্দিকী, আরেক অংশের সভাপতি আলমগীর হোসেন সুজন, ছাত্র ফেডারেশনের প্রচার সম্পাদক ইমরান হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

FacebookTwitterInstagramPinterestLinkedInGoogle+YoutubeRedditDribbbleBehanceGithubCodePenEmail