চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ডেল স্টেইনের বিশ্বকাপ শেষ

দুঃস্বপ্ন যেন শেষই হচ্ছে না সাউথ আফ্রিকার। প্রথম দুই ম্যাচেই হার। একের পর এক খেলোয়াড় পড়ছেন চোটে। লম্বা সফরে দিশেহারা প্রোটিয়া অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস। খারাপ সময়ে আরও একটি বড় দুঃসংবাদ। কাঁধের চোটে বিশ্বকাপই শেষ হয়ে গেছে ডেল স্টেইনের। কোন ম্যাচ না খেলেই ফিরে যেতে হচ্ছে এ পেসারকে।

বিজ্ঞাপন

আইপিএল থেকে বয়ে আনা চোটের কারণে বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে খেলতে পারেননি স্টেইন। এর মাঝে বাংলাদেশ ম্যাচে হ্যামস্ট্রিং চোটের কারণে সাত থেকে দশ দিনের জন্য ছিটকে গেছেন পেসার লুনগি এনগিডি। তাই ৫ জুন ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে অর্ধেক সুস্থ স্টেইনকেই দলে চাচ্ছিলেন প্রোটিয়া কিংবদন্তি জ্যাক ক্যালিস।

বিজ্ঞাপন

কিন্তু মঙ্গলবার অনুশীলনের সময় সুস্থ কাঁধেও ব্যথা অনুভব করায় মাঠ থেকে উঠিয়ে নেয়া হয় স্টেইনকে। পরে বিবৃতিতে জানানো হয়, বিশ্বকাপই শেষ হয়ে গেছে প্রোটিয়া পেসারের।

‘চিকিৎসার পরও স্টেইন তার দ্বিতীয় কাঁধেও ব্যথা অনুভব করায় আপাতত ভবিষ্যতে তার বল করা অনিশ্চিত হয়ে পড়েছে।’ আমলা-ডি ককদের জন্য দুঃসংবাদটা এসেছে এভাবেই।

স্টেইনের বিকল্প হিসেবে বাঁহাতি পেসার বেউরান হেন্ডরিক্সকে ডেকে পাঠিয়েছে সাউথ আফ্রিকা। প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ১০৪ ও বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ২১ রানে হেরেছে প্রোটিয়ারা।