চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ডিভোর্স পরবর্তী ৩ মাসের গল্পে অপূর্ব-সাবিলা

ভালোবেসে অনেক স্বপ্ন নিয়ে অপূর্ব-সাবিলা নূর বিয়ে করলেও কিছুদিন পর থেকে তিক্ত অভিজ্ঞতার মুখোমুখি হতে থাকেন। ছোট ছোট বিষয়ে পান থেকে চুন খসলেই তাদের মধ্যে লেগে যায় তুমুল ঝগড়া! এক পর্যায়ে সিদ্ধান্ত নেন, তারা পরস্পরকে ডিভোর্স দেবেন। ডিভোর্স দেয়ার পর আইনি প্রক্রিয়ায় স্বামী-স্ত্রীর সম্পর্কের নিষ্পত্তি ঘটতে সময় লাগে ৩ মাস।

বিজ্ঞাপন

ওই ৩ মাসের মধ্যে কী হয়, এমন গল্পের ঈদ নাটকে কাজ করেছেন অপূর্ব ও সাবিলা নূর। এ নাটকের নাম ‘এভাবেও ফিরে আসা যায়’। ঢাকার উত্তরার বিভিন্ন লোকেশনে নাটকটির শুটিং শেষ হয়েছে দিন দুয়েক আগে। দাম্পত্য কহলের গল্পে নাটকটি গল্প, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন মাহমুদ মাহিন।

তিনি বললেন, ডিভোর্স কার্যকর হতে ৩ মাস সময় লাগে। এ সময়ে বিভিন্ন কারণে তারা পরস্পরকে অনুভব করতে শুরু করেন। নতুন করে আবার প্রেম শুরু হয়। গল্পের মোড় নেয় অন্যদিকে। কিন্তু শেষটা অন্যরকম। যেটা জানতে হলে নাটকটি দেখতে হবে।

নির্মাতা মাহমুদ মাহিন মনে করেন, যে নাটকে দর্শক নিজের জীবনের সঙ্গে মিল খুঁজে পায়, নিজেকে খুঁজে পায় সেটাই গ্রহণ করেন। ‘এভাবেও ফিরে আসা যায়’ ঠিক তেমনই একটি কাজ। দর্শক নাটকটি দেখলে নামের সার্থকতাও পাবেন।

নির্মাতা জানান, এটি তার নির্দেশিত দশম নাটক। বাড়তি আকর্ষণ হিসেবে একটি গানও থাকার কথা। ঈদের জন্য নাটকটি নির্মিত হয়েছে। একটি বেসরকারি চ্যানেলের পাশাপাশি ইউটিউবেও ‘এভাবেও ফিরে আসা যায়’ দেখতে পাবেন দর্শক।

অপূর্ব-সাবিলা নূর ছাড়াও ‘এভাবেও ফিরে আসা যায়’ নাটকে আরও অভিনয় করেছেন করভি মিজান, পীরজাদা হারুন, আনন্দ খালিদ, মনিরুল ইসলাম প্রমুখ।