চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ডাকসু নির্বাচন বাতিল ও মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ

ডাকসু নির্বাচন ও ছাত্রনেতাদের নামে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রগতিশীল ছাত্রজোট।

বিজ্ঞাপন

মঙ্গলবার দুপুরে প্রগতিশীল ছাত্র জোট বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য চত্বর থেকে মিছিল নিয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে ছাত্রসমাবেশ করে।

সমাবেশে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি কিশোর কুমার সরকার ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের সভাপতি মিফতাহ আল ইহসান তূর্য ডাকসু নির্বাচন বাতিল করে পুনরায় তফসিল ঘোষণা ও লিটন নন্দী, উম্মে হাবিবা বেনজিরসহ অন্যান্য ছাত্রনেতাদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানান।

বিজ্ঞাপন

এসময় অবিলম্বে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন সংশোধন করে জকসু নির্বাচন দেওয়ার দাবিও জানান তারা।

রাবিতেও দাবি:

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) পুনরায় নির্বাচন দেওয়ার জন্য দাবি জানিয়েছে রাকসু আন্দোলন মঞ্চ। মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পিছনে আমতলায় আয়োজিত সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানান।

সংবাদ সম্মেলনে তারা জানায়, ডাকসু নির্বাচনে ভোট কেন্দ্র দখল, ভোট কারচুপি, প্রার্থীদের উপর হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন সংগঠনের নেতাকর্মীরা। একইসঙ্গে তারা প্রগতিশীল ছাত্র ঐক্যসহ ডাকসুর ভোট বর্জনকারী সকল প্যানেলের নেতৃবৃন্দের দাবির সাথে সংহতি প্রকাশ করে পুনরায় ডাকসু নির্বাচন এবং চলতি বছরেই রাকসু নির্বাচনের দাবি জানান তারা।

এসময় লিখিত বক্তব্যে আব্দুল মজিদ অন্তর বলেন, দীর্ঘদিন থেকে রাকসু নির্বাচেনর দাবিতে আমরা মোমবাতি প্রজ্জ্বলন, গণস্বাক্ষরতা, বিতর্ক ও মুক্ত আলোচনা, বিক্ষোভ সমাবেশসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছি। এরই ধারাবাহিকতা আগামী ১৮ মার্চ বিশ্ববিদ্যালয়ের শহীদ স্মৃতি সংগ্রহশালা মুক্তমঞ্চে ‘কেমন বিশ্ববিদ্যালয় চাই’ শীর্ষক শিক্ষক শিক্ষার্থীদের ভাবনা নিয়ে আলোচনা অনুষ্ঠিত হবে।