চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

টাঙ্গাইলে ৬ দফা দাবিতে সোমবার পরিবহন ধর্মঘট

টাঙ্গাইলে সোমবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত ৬ দফা দাবিতে পরিবহন ধর্মঘট ডেকেছে জেলা বাস মিনিবাস মালিক ও শ্রমিক সমিতি। গত ১২ ফেব্রুয়ারি টাঙ্গাইলের ধলেশ্বরী পরিবহনে ডাকাতি ও চালক হত্যাকারীদের গ্রেফতারসহ ৬ দফা দাবি আদায়ে ১৫ ফেব্রুয়ারি জেলা প্রশাসক, পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান ও ১৬ ফেব্রুয়ারি টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে যৌথভাবে ৭দিনের আল্টিমেটাম দেন এ পরিবহন মালিক ও শ্রমিক সংগঠন।

রোববার সন্ধ্যায় টাঙ্গাইল জেলা বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি খন্দকার ইকবাল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

এ প্রসঙ্গে টাঙ্গাইল জেলা বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি খন্দকার ইকবাল হোসেন বলেন, গত ১২ ফেব্রুয়ারী রাতে ঢাকা টাঙ্গাইল সড়কে চলাচলরত ধলেশ্বরী সার্ভিসের ঢাকা-মেট্রো-ব-১১-৬৪৪৬ নং ইনসাফ পরিবহনের বাসে ডাকাতি ও চালক মো. শাহজাহান মিয়াকে হত্যা করা হয়। এ ঘটনায় জড়িত হত্যাকারীদের আগামী ৭ দিনের মধ্যে গ্রেফতার। গোড়াই হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ সকল কর্মকর্তাকে প্রত্যাহার। সড়ক ও মহাসড়কে অবৈধ যান সিএনজি, করিমন, নছিমন, ভটবডি, লেগুনা ও সাথী নামক গাড়ী বন্ধ। গাড়ী রিকুইজেশন এর নামে পুলিশের চাঁদাবাজি ও অন্যায়ভাবে রাস্তায় হয়রানী বন্ধ। দুস্কৃতকারী গাড়ী চুরি রাস্তায় ডাকাতি বন্ধসহ যাত্রিদের সার্বিক নিরাপত্তা প্রদান করা। এই ৫ দফা দাবী বাস্তবায়নের লক্ষে ৭ দিনের আল্টিমেটাম দেয়া হয়।

২৫ ফেব্রুয়ারি এ আল্টিমেটামের শেষ দিন পর্যন্ত এ সকল দাবী বাস্তবায়নে কোন সাঁড়া না পেয়ে ও বাধ্য হয়ে পূর্ব ঘোষিত ২৬ ফেব্রুয়ারী ঢাকা টাঙ্গাইল, জামালপুর ও ময়মনসিংহ সড়কে পরিবহন ধর্মঘট পালন করবে জেলা বাস মিনিবাস মালিক ও শ্রমিক সমিতি। তা সত্তেও দাবী বাস্তবায়ন না হলে পরবর্তীতে আরো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান তিনি।