চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

টাঙ্গাইলে সকাল-সন্ধ্যা পরিবহন ধর্মঘট চলছে

ধলেশ্বরী পরিবহনে ডাকাতি এবং চালক নিহত হওয়ার ঘটনায় আসামিদের গ্রেপ্তারের দাবীসহ ৬ দফা দাবী আদায়ের লক্ষে সকাল ৬টা থেকে পরিবহন ধর্মঘট পালন করছে জেলা বাস মিনিবাস মালিক ও শ্রমিক সমিতি। সন্ধ্যা ৬ টা পর্যন্ত এ ধর্মঘট চলবে বলে জানিয়েছেন পরিবহণ সংশ্লিষ্টরা। তবে তাদের ডাকা এই পরিবহণ ধর্মঘটে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানচলাচলে কোন প্রভাব পড়েনি।

টাঙ্গাইল জেলা বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি খন্দকার ইকবাল হোসেন বলেন, গত ১২ ফেব্রুয়ারি রাতে ঢাকা টাঙ্গাইল সড়কে চলাচলরত ধলেশ্বরী বাসে ডাকাতি ও চালক শাহজাহান মিয়াকে হত্যা করা হয়। এ ঘটনায় জড়িত হত্যাকারীদের আগামী ৭ দিনের মধ্যে গ্রেপ্তার করা। গোড়াই হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ সকল কর্মকর্তাকে প্রত্যাহার করা। সড়ক ও মহাসড়কে অবৈধ যান- সিএনজি, করিমন, নছিমন, ভটবডি, লেগুনা ও সাথী নামক গাড়ির চলাচল বন্ধ করা।

তিনি জানান, এর আগে গাড়ি রিকুইজিশনের নামে পুলিশের চাঁদাবাজি ও অন্যায়ভাবে রাস্তায় হয়রানী বন্ধ করা। মহাসড়কে ডাকাতি বন্ধসহ যাত্রীদের সার্বিক নিরাপত্তা প্রদান করার লক্ষে পূর্বে ৭ দিনের আল্টিমেটাম ও স্মারকলিপি দেয়া হয়।

কিন্তু ২৫ ফেব্রুয়ারি এ আল্টিমেটামের শেষ দিন পর্যন্ত এ সকল দাবি বাস্তবায়নে কোন সাড়া দেয়নি কর্তৃপক্ষ। এমনকি কোন ধরনের আলোচনা করেনি। তাই বাধ্য হয়ে পূর্ব ঘোষিত ২৬ ফেব্রুয়ারি টাঙ্গাইলে সড়কে পরিবহন ধর্মঘট পালন করছে জেলা বাস মিনিবাস মালিক ও শ্রমিক সমিতি।

এরপরও দাবি বাস্তবায়ন না হলে পরবর্তীতে আরও কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান তিনি।