চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

টাঙ্গাইলে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মবিরতি

টাঙ্গাইলে মিটার রিডার, ম্যাসেঞ্জারদের চাকরি ছাঁটায়ের প্রতিবাদে কর্মবিরতি পালন করছে পল্লী বিদ্যুৎ সমিতির মাঠ পর্যায়ের কর্মচারীরা। তিনদিন ব্যাপী কর্মবিরতির আজ সোমবার দ্বিতীয় দিনেও সকাল থেকে টাঙ্গাইল পল্লী বিদ্যুৎ অফিসের সামনে দিনব্যাপী কর্মবিরতি পালন করেন টাঙ্গাইল পল্লী বিদ্যুৎ সমিতি ও মিটার রিডার, ম্যাসেঞ্জার ঐক্য পরিষদ।

এ সময় টাঙ্গাইল জেলা ও উপজেলার সকল মাঠ পর্যায়ের কর্মচারীরা উপস্থিত থেকে আন্দোলনে যোগ দেন। আন্দোলনকারীরা জানান, কোনো প্রকার নোটিশ ছাড়াই কর্মচারী ছাটাই করছে। এ বিষয়ে বিভিন্ন দপ্তরে স্মারকলিপি প্রদান করার পরেও কোনো ব্যবস্থা না নেয়ায় কঠোর আন্দোলনের ঘোষণা দেন তারা।

টাঙ্গাইল পল্লী বিদ্যুত সমিতির মিটার রিডার মো. সোলায়মান জানান, আমাদের দাবি তিনটি। ১. নোটিশ ছাড়া ছাঁটাই বন্ধ করা ২. চাকরি স্থায়ী করা এবং ৩. পুনরায় চাকরির সার্কুলার দেয়া।

পল্লী বিদ্যুৎ সমিতিতে এই ধরনের চাকরিগুলোর জন্য নয় বছরের চুক্তি থাকে। কিন্তু সেই চাকরির চুক্তি নবায়ন করা হয় তিন বছর পরপর। সেই স্থায়ীকরণ অনেক দিন যাবত করা হয়নি। পাশাপাশি নয় বছর পর নতুন করে সার্কুলার হলে আগে থেকেই চাকরিরতদের পুনরায় নিয়োগ দেয়া হয়। সেই সার্কুলারও অনেকদিন যাবত হয়নি বলেই অভিযোগ করেন পল্লী বিদ্যুৎ কর্মীরা।

এই তিনটি দাবি না মানলে আগামীকাল আরো বৃহত্তর কর্মসূচী দেয়া হবে বলেও জানান মো. সোলায়মান।

এই সব দাবীর প্রেক্ষিতে টাঙাইল ছাড়াও ময়মনসিংহ, রংপুর, নাটোর, সিরাজগঞ্জ ও সিলেটে চলছে প্রতিবাদ কর্মসূচী।

FacebookTwitterInstagramPinterestLinkedInGoogle+YoutubeRedditDribbbleBehanceGithubCodePenEmail