চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

টাইগারদের জয়ের সাক্ষী বিখ্যাত ক্রিকেট বিড়াল ‘ব্রায়ান’

বিশ্বকাপের সেরা একাদশ প্রকাশ আর কোন ম্যাচে কে জয়ী হবে, এমন নানা কারণে এবারের বিশ্বকাপে আলোচনায় রয়েছে ক্রিকেট বিশ্বে পরিচিত সমারসেটের বিড়াল ‘ব্রায়ান’।

সাকিব-লিটনের অসাধারণ ব্যাটিংয়ে বাংলাদেশ যখন জয়ের দ্বারপ্রান্তে, তখন সমারসেটের ওই বিড়ালকে দেখা যায় টিভি স্ক্রিনে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ জিতবে বলে ব্রায়ান নাকি ইঙ্গিত করেছিল, সামাজিক মাধ্যমে অনেকে তা আলোচনা করেছেন।

অস্ট্রেলিয়া-পাকিস্তান ম্যাচের আগে পাকিস্তানের অনুশীলন দেখতে এসেছিল বিড়ালটি, সেসময় একজন পুরোদস্তুর সেলেব্রিটির মতো গণমাধ্যম তাকে কাভার করেছে। এছাড়া আফগানিস্তান-নিউজিল্যান্ড ম্যাচের আগে ব্রায়ানের ভবিষ্যতবাণী নিয়ে আলাদা ভিডিও পোস্ট করেছিল আইসিসি। সেদিনের ম্যাচে মাঠ দিয়ে যখন বিড়ালটি হেঁটে যাচ্ছিল, দর্শকদের তার জন্য চিয়ার করতেও দেখা গেছে।

সমারসেটের বিড়াল ‘ব্রায়ান’ এর সেরা বিশ্ব একাদশে একমাত্র টাইগার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন জায়গা করে নিয়েছিলেন। কিন্তু সোমবারের ম্যাচে সেরা একাদশে জায়গা পাননি মিঠুন।

টিভিতে ম্যাচের লাইভ টেলিকাস্টে তাই হয়তো ব্রায়ানকে দেখা গেছে একটু মনমরা ভাবে! তবে জয়ের পরে টাইগার ফ্যানরা ব্রায়ানকে কোলে তুলে নিয়ে বিশ্ব মিডিয়ার সামনে পোজ দিতে ভোলেনি।২০১৩ সালে বিড়ালটি ওই স্টেডিয়ামে প্রথম চোখে পড়ে। এরপর থেকে বিড়ালটি ওই মাঠের একজন ‘অফিশিয়াল স্টাফ’ হিসেবে গণ্য হয়ে থাকে। ব্রায়ানের রয়েছে একটি অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট এবং তার ফলোয়ার নেহাতই কম না। সেখানে মাঠের নানা টুকিটাকিসহ কোন ম্যাচে কে জিতবে, এসব হালকা-ফুলকা বিষয় মনোযোগ কাড়ে ক্রিকেট ফ্যানদের। জয়ে পর সেই টুইটার অ্যাকাউন্টে বাংলাদেশের পতাকাসহ একটি ছবি শেয়ার করা হয়েছে।