চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০১৭’ এর সেরা ৩০ সংগঠন

সামাজিক উন্নয়ন, সাংস্কৃতিক উন্নয়ন এবং ক্রীড়া উন্নয়ন ও নারীর প্রতি সংহিসতা রোধসহ সমাজে শিক্ষা অবদান রাখায় ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০১৭’ প্রদানের জন্য তরুণদের সেরা ৩০ সংগঠন বাছাই সম্পন্ন করা হয়েছে।

বিজ্ঞাপন

শুক্রবার বিকেলে শেখ হাসিনা যুব উন্নয়ন কেন্দ্রে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০১৭’-র প্রথম দিনে ৫০টি মনোনীত প্রতিষ্ঠান থেকে তাদের বাছাই করা হয়। ইয়াং বাংলা ও সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে এ অ্যাওয়ার্ড প্রদান কার্যক্রম।

সামাজিক উন্নয়ন, সাংস্কৃতিক উন্নয়ন এবং ক্রীড়া উন্নয়ন এই তিনটি বিভাগে পুরস্কারপ্রাপ্ত ৩০ সংগঠন হলো যশোরের হাশিমপুরের  ‘স্বপ্নদেখো সমাজ কল্যাণ সংস্থা, বরিশাল ইয়ুথ সোসাইটি, কাকতাড়ুয়া, আই পজিটিভ, রাঙ্গামাটি জুমফুল থিয়েটার, সিলেটের থিয়েটার মুরারি চাঁদ, বগুড়ার চৌপাশ নাট্যাঞ্চল, রংপুরের রাঙ্গাটুঙ্গি ইউনাইটেড উইমেন ফুটবল একাডেমি, গাজীপুরের হুইল চেয়ার ক্রিকেট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন বাংলাদেশ(ডব্লিউসিডব্লিউএবি), মডেল লাইফ স্টোক এডভান্সমেন্ট ফাউন্ডেশন,সাতক্ষীরার জাগরণ ক্লাব, নেত্রকোনার মানব কল্যাণকামী অনাথআলয়, মৌলভীবাজার উত্তরণ বাংলাদেশ,  রাঙ্গামাটির সাপোর্টিং পিউপাল অ্যান্ড রিবিল্ডিং কমিউনিটিস(এসপিএআরসি), ওয়াকর্স ফর হিউম্যানিটি,নওগাঁর শিশু বিকাশ,খুলনার  মানব কল্যাণ ইউনিট,দিনাজপুরের স্বাধীন,সিলেটের প্রত্যয়, চাঁদপুরের ব্রেইভ, গাইবান্ধার আমার স্কুল, সিলেটের ইচ্ছে পূরণ, কল্লোল ফাউন্ডেশন, পতেঙ্গা প্রতিবন্ধী উন্নয়ন সংগঠন, কথন সাংস্কৃতিক সংসদ(কসাস), মুক্ত সাংস্কৃতিক সংঘ, ইনোভেটর বইপড়া উৎসব, কুইজার্ড , শ্যামনগর ফুটবল একাডেমি।

বিজ্ঞাপন

বিগত সাড়ে চার মাসে সারাদেশে ৪৪টি জেলা ও ৩২টি শিক্ষাপ্রতিষ্ঠানে অ্যাক্টিভেশন প্রোগ্রামের মাধ্যমে উঠে আসে ১৩০০ আবেদন থেকে বাছাই করে ৫০টি প্রতিষ্ঠানের প্রতিনিধিকে ডাকা হয়েছে এই অনুষ্ঠানে। আগামীকাল এই ৩০ জন থেকে সেরা ১০ প্রতিষ্ঠানকে বাছাই করা হবে।

২০ অক্টোবর সকালে অনুষ্ঠান উদ্বোধন হয় আর বিকালে অনুষ্ঠিত হয় মতবিনিময়। সেখানে উপস্থিত ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ইয়াং বাংলার আহ্বায়ক নাহিম রাজ্জাক এবং ইয়াং বাংলা ও সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের কর্মকর্তা ও সদস্যরা।

ইয়ং বাংলার এই বাছাই প্রক্রিয়ায় ১০০টি প্রতিষ্ঠানকে প্রাথমিকভাবে বাছাই করা হয় এবং চূড়ান্ত পর্বের জন্য মনোনীত হয় ৫০টি সংগঠন। ১৯ অক্টোবর বাছাইকৃত ১০০টি সংগঠনের প্রতিটি থেকে দুইজন করে প্রতিনিধি এসেছেন সাভারের শেখ হাসিনা জাতীয় যুব কেন্দ্রে।

২১ অক্টোবর বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন মাননীয় প্রধানমন্ত্রী তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা জনাব সজীব ওয়াজেদ জয়।