চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জ্যাকম্যানের মুক্তি

এবার মুক্তি মিলছে হিউ জ্যাকম্যানের।এক্স ম্যান সিরিজের ‘লোগান’ সিনেমায় শেষ বারের মতো ‘উলভারিন’ চরিত্রে অভিনয় করেছেন তিনি। বয়সের ভাঁজও খানিকটা স্পষ্ট চেহারায়। এতদিন নিজের শরীর ঠিক রাখার জন্য নিয়মিত ডায়েট করতে হয়েছে তাকে। কিন্তু এখন আর তেমনটি করছেন না ৪৮ বছর বয়সী জ্যাকম্যান। এ নিয়ে ১৮ বার উলভারিন সাজলেন তিনি। আর এ চরিত্রের জন্য নিজেকে মানানসই ও ফিট রাখতেই অতিরিক্ত খেতে মানা ছিল তার। তবে খেতে নাকি তিনি দারুণ পছন্দ করেন। তাই উলভারিন থেকে অবসর নেওয়াটাকে ভালোই উপভোগ করছেন তিনি।

বললেন, ‘এখন আমি পুরোদমে খাওয়া দাওয়া শুরু করে দিয়েছি। এবং ভালো লাগছে বেশ। এমনকি কেবল সকালের নাস্তা যেন মিস না হয়ে যায়, সে জন্য নিয়ম করে ভোরে উঠছি ঘুম থেকে।’

সেই ২০০০ সালে প্রথবারের মতো উলভারের চরিত্রে অভিনয় করেন জ্যাকম্যান। এরপর কেটে গেছে আরও ১৭ বছর। ২০০৮ সালের জনপ্রিয় মার্ভেল কমিক্সের “ওল্ড ম্যান লোগান’ অবলম্বনে নির্মান শুরু হয় ‘লোগান’। আর সেখানেও যথারীতি হিউ জ্যাকম্যান!

হলিউডের সুপার হিরোদের তালিকা করলে প্রথমেই আসবে হিউ জ্যাকম্যানের নাম। রেগে গেলে তার ক্ষিপ্র থাবা থেকে বেড়িয়ে আসে ধারালো ছুরি। আর প্রতিপক্ষের ওপর ঝাঁপিয়ে পড়তেন নিমিষেই। টাইম অব ইন্ডিয়া।