চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জি বাংলার রান্নাঘরে আমন্ত্রিত কেকা ফেরদৌসী

বিশ্বের প্রায় চল্লিশটি দেশে গিয়ে নিজের রেসিপি দিয়ে রান্না করে প্রশংসা নিয়ে এলেও কখনো পাশের দেশ ভারতের কোনো টেলিভিশন চ্যানেলে রান্না করতে যাননি বাংলাদেশের প্রখ্যাত রন্ধনশিল্পী ও মিডিয়া ব্যক্তিত্ব কেকা ফেরদৌসী। তবে এবার কলকাতার জনপ্রিয় টেলিভিশন জি বাংলার আমন্ত্রণ ফেলতে পারেননি তিনি। তাদের জনপ্রিয় রান্নার নিয়মিত অনুষ্ঠান ‘রান্নাঘর’-এর এবার অতিথি হিসেবে সবার মন জয় করে এসেছেন কেকা ফেরদৌসী।

এরআগেও জি-বাংলাসহ বেশকিছু ভারতীয় টেলিভিশনে রান্নার অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়েছিলেন কেকা ফেরদৌসী। কিন্তু ওই সময়গুলোতে ব্যস্ততা থাকায় অংশ নিতে পারেননি। তবে এবার ‘রান্নাঘর’-এ বিশেষ অতিথি হিসেবে একটি অ্যাপিসোডে অংশ নিতে ভারত ঘুরে এলেন তিনি।

বিজ্ঞাপন

নিয়মিত রান্নার জনপ্রিয় অনুষ্ঠান ‘রান্নাঘর’। অন্যান্য অনুষ্ঠানের মতোই এই অনুষ্ঠানে সঞ্চালকের সঙ্গে উপস্থিত থাকেন বিশেষ অতিথি। আর এবার রান্নার জনপ্রিয় এই অনুষ্ঠানে অতিথি হিসেবে বাংলাদেশ থেকে যোগ দিয়েছিলেন বিশিষ্ট রন্ধনশিল্পী কেকা ফেরদৌসী। সুদীপ্তা মুখার্জীর উপস্থাপনায় আসন্ন একটি অ্যাপিসোডেই দেখা যাবে তাকে।

জি বাংলার রান্নাঘরে অংশ নেয়া প্রসঙ্গে চ্যানেল আই অনলাইনকে কেকা ফেরদৌসী বলেন, জি বাংলার ওরাতো আসলে আমাকে এতো ভালো চিনে না। কিন্তু আমার নাম শুনেছে। ওদের অনুষ্ঠানে আমাকে খুব সম্মান করেছে। খুব ভালো ব্যবহার ওদের। আসলে টেলিভিশন রান্নায় আমার পঁচিশ বছর উদযাপন হতে যাচ্ছে আসছে জানুয়ারিতে। আর সেজন্যই আমাকে ‘জি বাংলার রান্নাঘর’-এ আমন্ত্রণ জানানো হয়েছে। আমি খুব অল্প সময়ে চারটি আইটেম প্রস্তুত করেছি। যা দেখে উপস্থিত সবাই কিছুটা বিস্মিত হয়েছে। কারণ, ওদের ধরাবাধা সময়ের মধ্যে সবাই দুইটি আইটেম করেই অভ্যস্ত। আগামি ২৬ ডিসেম্বর বাংলাদেশ সময় বিকাল ৫টায় অনুষ্ঠানটি সম্প্রচার হবে।

প্রসঙ্গত, রান্নাকে শিল্পের পর্যায়ে নিয়ে যেতে গত পঁচিশ বছর ধরে টেলিভিশনে অনুষ্ঠান করে আসছেন কেকা ফেরদৌসী। তার কারণে রান্না বিষয়ক অনুষ্ঠানও মানুষের কাছে বিশেষ জনপ্রিয়তা পেয়েছে। শুধু টেলিভিশনে অনুষ্ঠান নয়, রান্নাকে জনপ্রিয় করে তুলতে তিনি এরইমধ্যে রান্নাবিষয়ক ১৪টি বইও লিখে ফেলেছেন। আসছে জানুয়ারির প্রথম সপ্তাহেই আড়ম্বপূর্ণভাবে করতে যাচ্ছেন টেলিভিশন রান্নার ক্যারিয়ারে নিজের পঁচিশ বছর।