চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘জিতবে একুশ জন, হারবে না কেউ’

২১ জুন অভিনয় শিল্পী সংঘের নির্বাচন, ২১টি পদের জন্য লড়ছেন ৫২ জন প্রার্থী…

নাটক, টেলিছবির শিল্পীদের সংগঠন ‘অভিনয় শিল্পী সংঘ’র নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আসছে ২১ জুন। ২০১৯-২০২১ মেয়াদের কার্যনির্বাহী কমিটিতে নির্বাচিত হতে লড়তে যাচ্ছেন ছোটপর্দার একঝাঁক জনপ্রিয় মুখ, যারা প্রত্যেকেই অভিনয়ের সঙ্গে যুক্ত। কার্যনির্বাহি সদস্যপদে প্রার্থী হয়েছেন সামসুন নাহার শিরিন (সূচনা সিকদার)। আসন্ন নির্বাচন নিয়ে আশাবাদী এই অভিনেত্রী।

নির্বাচনের আগে কোনো প্রতিশ্রুতি না দিলেও সাধারণ অভিনয় শিল্পীদের পাশে থাকবেন এমন আশাবাদ জানিয়ে সূচনা জানান, কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচন করছি, এখানে থেকে আমার একার কিছু না করার সুযোগ নেই। তবে আমি চাইবো এই সংগঠনের সাধারণ সদস্য যারা আছেন তাদের চাওয়া পাওয়ার বিষয়টি আমি নীতিনির্ধারণী বৈঠকে উপস্থাপন করতে।

সভাপতি-সাধারণ সম্পাদক পদে পছন্দের কোনো প্রার্থী আছে কিনা জানতে চাইলে সূচনা বলেন, যারাই এখানে নির্বাচন করছেন আমরা প্রত্যেকেই একই পরিবারের। নির্বাচণে যিনি বা যারাই জয়লাভ করুক, তাদের প্রতিই আমাদের সকলের সমর্থন আছে। হারলেও আমরা, জিতলেও আমরা। আমাদের এবারের স্লোগানও এরকম-ই, জিতবে একুশ জন, হারবে না কেউ।

অভিনয় শিল্পী সংঘের অন্তর্ভুক্ত শিল্পীরা কী ধরণের সুযোগ সুবিধা পেয়ে থাকেন? এমন প্রশ্নে এই প্রার্থী জানান, অভিনয় শিল্পী সংঘ হওয়ার আগে আমরা যারা সাধারণ অভিনয় শিল্পী, তাদের কোনো আইডেন্টিটি ছিলো না। এই সংগঠন হওয়ার ফলে আমরা একটা পরিচয় পেয়েছি, জায়গা পেয়েছি নিজেদের সংকটগুলো মন খুলে বলার। নিজেদের সুখ দুঃখ ভাগাভাগির অধিকারটুকু আমাদের দিয়েছে অভিনয় শিল্পী সংঘ।

কথা প্রসঙ্গে জানালেন, কার্যনির্বাহি সাতটি পদের জন্য লড়াই করছেন আঠারো জন। তিনি ছাড়াও বাকি ১৭ জন হলেন: খালেদ আহমেদ সালেহিন (রাজিব সালেহিন), জাকিয়া বারী মম, নুরুন জাহান মেগম, রেজাউল করিম সরকার (রেজাউল রাজু), বন্যা মির্জা, নাদিয়া আহমেদ, মাসুদ আলম তানভীর (তানভীর মাসুদ), মাহাদী হাসান পিয়াল, মুনিরা বেগম মেমী, ওয়াসিম হাওলাদার (ওয়াসিম যুবরাজ), জাহিদুল ইসলাম চৌধুরী (জাহিদ চৌধুরী), মাহাবুবুর রহমান মোল্লা (নিথর), সনি রহমান, শামস ইবনে ওবায়েদ (শামস সুমন), আবদুর রাজ্জাক এবং সেলিম মাহবুব।

আসন্ন নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন নাট্য জগতের গুণী ব্যক্তিত্ব খাইরুল আলম সবুজ। এমনটাই চ্যানেল আই অনলাইনকে জানান অভিনয় শিল্পী সংঘের বর্তমান সভাপতি শহিদুল আলম সাচ্চু।

অভিনয় শিল্পী সংঘের ২১টি পদের জন্য এবার ৫২ জন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন। তাদের নিয়েই গঠিত হবে নতুন কমিটি। সভাপতি পদে লড়তে যাচ্ছেন আশিকুল ইসলাম খান (তুষার খান), মিজানুর রহমান ও শহীদুজ্জামান সেলিম। সাধারণ সম্পাদক পদে লড়তে যাচ্ছেন আহসান হাবিব নাসিম ও আবদুল হান্নান।

শিল্পী সংঘ থেকে জানানো হয়, এবার শিল্পী সংঘের ভোটার সবমিলিয়ে প্রায় ছয়শো ছয়টির মতো। নির্বাচন অনুষ্ঠিত হবে রাজধানীর সেগুনবাগিচায় অবস্থিত শিল্পকলা একাডেমিতে। ভোটগ্রহণ চলবে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

FacebookTwitterInstagramPinterestLinkedInGoogle+YoutubeRedditDribbbleBehanceGithubCodePenEmail