চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জায়ানের জানাজা ঘিরে কঠোর নিরাপত্তা, আসবেন প্রধানমন্ত্রী

শ্রীলংকায় সিরিজ বোমা হামলায় নিহত আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাই শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরীর জানাজা অনুষ্ঠান ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বিজ্ঞাপন

জায়ানের মরদেহ পৌঁছানোর পর শেখ সেলিমের বাসায় শোক সন্ত্বপ্ত পরিবারকে সান্ত্বনা জানাতে দুপুর ২.৩০টায় আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞাপন

সেনাবাহিনীর পাশাপাশি নিরাপত্তা কাজে পুলিশ,র‌্যাব ও আনসার বাহিনীর উপস্থিতি  রয়েছে। জানাজার জন্য নির্ধারিত চেয়ারম্যান বাড়ি মাঠেও নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

প্রবেশের জন্য তিন গেটেই রাখা হয়েছে ডিজিটাল সিকিউরিটি ব্যবস্থা। পাশাপাশি প্রচুর মানুষের সামাগমের কথা মাথায় রেখে জায়ান্ট স্ক্রিনের ব্যবস্থা রাখা হয়েছে৷ একদিকে ওই সিরিজ বোমা হামলায় জায়ানের বাবা শেখ সেলিমের জামাতা মশিউল হক চৌধুরী আহত হয়ে শ্রীলংকার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

গত রোববার শ্রীলংকায় ৩টি গির্জা ও ৩টি হোটেলসহ মোট ৮টি স্থাপনায় সিরিজ বোমা হামলার ঘটনা ঘটে। যাতে ৩১০ জন নিরীহ মানুষ প্রাণ হারায়।যার একজন জায়ান চৌধুরী৷ জায়ানের বাবা মশিউল আহত হলেও নিরাপদে রয়েছেন তার মা এবং দুই ভাই।

এ ঘটনার পরই গতকাল রাতেই শেখ সেলিমের স্ত্রী ও এক পুত্র শ্রীলংকা পৌঁছে অবস্থান করছেন। মরদেহের সঙ্গে তারাও দেশে ফিরছেন।