চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জাল টাকা তৈরি চক্রের ৩ জন গ্রেপ্তার

৭ লাখ টাকার জাল নোট উদ্ধার

আসন্ন ঈদকে ঘিরে সক্রিয় হয়েছে জাল টাকা তৈরি চক্রের একটি সংঘবদ্ধ দল। প্রায় ৪৬ লাখ টাকার জাল নোট ও বিপুল পরিমাণ সরঞ্জামাদিসহ রাজধানীর কামরাঙ্গীরচর ও চকবাজার থেকে তিনজনকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ।

বিজ্ঞাপন

শুক্রবার রাতে কামরাঙ্গীরচরের পূর্ব রসুলপুর ও চকবাজারের ইসলামাবাগ থেকে ৪৫ লাখ ৬৮ হাজার জালটাকা সহ তাদেরকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা দক্ষিণ বিভাগের গাড়ি চুরি, ছিনতাই প্রতিরোধ ও উদ্ধার টিম।

আটকরা হলেন, মো. জীবন ওরফে সবুজ (২৮), জামাল উদ্দিন (৩২) ও বাবুল ওরফে বাবু (২৪)। এসময় তাদের কাছ থেকে একটি ল্যাপটপ, দুটি প্রিন্টার ও জাল টাকা তৈরির বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

ঢাকা মহানগর পুলিশের উপ কমিশনার (মিডিয়া এন্ড পাবলিক রিলেশনস) মো. মাসুদুর রহমান বিষয়টি চ্যানেল আই অনলাইনকে নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, গতকাল শুক্রবার বিকেলে কামরাঙ্গীরচরের পূর্ব রসুলপুর এলাকায় একটি বাড়িতে অভিযান চালিয়ে প্রথমে মো. জীবন ওরফে সবুজ ও জামাল উদ্দিনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৭ লাখ জাল টাকার নোট উদ্ধার করা হয়।

জাল টাকা তৈরির সরঞ্জাম

পরে জামালের দেয়া তথ্যের ভিত্তিতে ঐদিন রাতে চকবাজারের ইসলামবাগে একটি বাড়িতে অভিযান চালিয়ে ৩৮ লাখ ৬৮ হাজার টাকার জাল নোট ও বিপুল পরিমাণ জাল টাকা তৈরির সরঞ্জামাদিসহ বাবুল ওরফে বাবুকে গ্রেপ্তার করা হয়।

আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে মাসুদুর রহমান জানান, জাল টাকা তৈরির চক্রটি ঢাকা, চট্টগ্রাম ও খুলনা মহানগরসহ বাংলাদেশের সমস্ত জেলাসমূহে জাল টাকার লেনদেন করত। আসন্ন ঈদকে কেন্দ্র করে তারা আরও বেশি সক্রিয় হয়ে উঠতে চেয়েছিল।

গ্রেপ্তারদের বিরুদ্ধে কামরাঙ্গীরচর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে বলেও জানান পুলিশের এ ঊর্ধ্বতন কর্মকর্তা।