চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জাবিতে শিল্প কারখানার নিরাপত্তা ও পরিবেশ ব্যবস্থাপনা বিষয়ে সমঝোতা চুক্তি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়(জাবি) এবং গ্লোবাল সাসটেইনেবল সার্টিফিকেশন সার্ভিসেস লি. (জিএসসিএস) এর মধ্যে শিল্প কারখানার স্বাস্থ্যগত নিরাপত্তা এবং পরিবেশ ব্যবস্থাপনা প্রশিক্ষণ বিষয়ে সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে।

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের পক্ষে কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক এবং জিএসসিএসের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মোতালেব সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেন।

বিজ্ঞাপন

এই চুক্তির আওতায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইনভাইরেনমেন্টাল সায়েন্স বিভাগ ও গ্লোবাল সাসটেইনেবল সার্টিফিকেশন সার্ভিসেস লি.(জিএসসিএস) এর যৌথ উদ্যোগে আইওএসও (ISO) সহ পরিবেশ সংক্রান্ত বিভিন্ন বিষয়ের উপর প্রশিক্ষণ প্রদান করা হবে।

বিজ্ঞাপন

সমঝোতা চুক্তির সময় জিএসসিএস এর ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মোতালেব বলেন, ‘জিএসসিএস একটি আন্তর্জাতিকভারে স্বীকৃত অডিটিং, আইওএসও (ISO) সার্টিফিকেশন ও প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠান যা বাংলাদেশসহ পৃথিবীর ১১ টি দেশে কাজ করছে। বাংলাদেশের কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ে এক্রিডেটেড আইওএসও (ISO) প্রশিক্ষণের উদ্যোগ এটাই প্রথম।’

তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে এ ধরনের উদ্যোগ গ্রহণের জন্য এবং জিএসসিএসকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাথে কাজ করার সুযোগ দেয়ার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পরিবেশ বিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক ড. আমির হোসেন ভূঁইয়া, অধ্যাপক ড. শফি মো. তারেক, অধ্যাপক ড. এ এইচ এম সা’দাত ও বিভাগের অন্যান্য শিক্ষকবৃন্দ এবং জিএসসিএসের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।