চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জাবিতে নানা আয়োজনে বিজয় দিবস উদযাপন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়েছে মহান বিজয় দিবস ২০১৮। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করা হয়।

বিজয় দিবস উপলক্ষে ১৬ ডিসেম্বর সকালে সাভারে অবস্থিত জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম। এসময় প্রো-উপাচার্য অধ্যাপক ড. মো. আমির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, ভারপ্রাপ্ত রেজিস্টার, বিভিন্ন অনুষদের ডিন, হল প্রাধ্যক্ষ, ছাত্র-শিক্ষক ও কর্মকর্তা- কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

উপাচার্যের শ্রদ্ধা নিবেদনের পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন, শিক্ষক সমিতি, অফিসার সমিতি, মহিলা ক্লাব ও বিভিন্ন হলের পক্ষ থেকে প্রাধ্যক্ষরা জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন।

অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পক্ষে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন আহ্বায়ক কমিটির সভাপতি ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য শরীফ এনামুল কবির। ওই সময় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্যরা তার সঙ্গে ছিলেন।

বিজ্ঞাপন

এর আগে সূর্যোদয়ের সময় প্রো-উপাচার্য অধ্যাপক ড. মো. আমির হোসেন এবং কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক প্রশাসনিক ভবনে যথাক্রমে জাতীয় পতাকা এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন।

বিজয় দিবস উপলক্ষে গতকাল থেকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের উদ্যোগে তিনদিন ব্যাপী বিজয় মেলা শুরু হয়েছে।

দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালার মধ্যে ছিল- বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারে মুক্তিযুদ্ধভিত্তিক গ্রন্থ, জার্নাল, পোস্টার ও আলোকচিত্র প্রদর্শনী; ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের আয়োজনে সেলিম আল দীন মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদি।

বিজয় দিবস উপলক্ষে প্রশাসনিক ভবন, হল সমূহ ও বিভিন্ন গেইট’সহ ক্যাম্পাসের বিভিন্ন স্থানে আলোকসজ্জা করা হয়েছে। আবাসিক হলগুলোতে বিশেষ প্রীতিভোজের ব্যবস্থা করা হয়েছে।