চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জাত চেনাতে মরিয়া ‘ক্ষুব্ধ’ রিয়াল

কতদূর সহ্য হয়! মাঠে-বাইরে শান্তি উধাও রিয়াল মাদ্রিদ খেলোয়াড়দের। টানা দুই হারে এমনিতেই মনোবল নীচের দিকে নামছে। সঙ্গে যুক্ত হয়েছে সমর্থকদের গা জ্বালানো সমালোচনা। সংকটময় অবস্থা থেকে পরিত্রাণের জন্য এখন একটাই পথ খুঁজে নিতে চায় লস ব্লাঙ্কোসরা। রোববার লা লিগায় লাস পালমাসকে উড়িয়ে দিয়ে সমালোচকদের মুখ বন্ধ করতে চায় জিদান শিষ্যরা।

সমালোচনাই যখন চারিদিকে, সেটা থেকেই নিজেদের উজ্জীবিত করার পথ খুঁজে নিচ্ছেন রিয়াল খেলোয়াড়রা। টিম মিটিং থেকে শুরু করে অনুশীলনে, সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার বার্তা পৌঁছে দিচ্ছেন কোচ জিদান। ‘লিগ এখনো হাত ছাড়া হয়নি’ -শিষ্যদের এমনটাই বোঝাচ্ছেন লস ব্লাঙ্কোস কোচ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

শিষ্যদের হারানো মনোবল ফিরিয়ে আনতে লাস পালমাসের বিপক্ষে ম্যাচটিকেই পাখির চোখ করেছেন জিদান। মুখে না বললেও সমালোচকদের একহাত নেওয়ারও যে একটা তাড়না কাজ করছে সেটিও আকারে ইঙ্গিতে সামনে চলে আসছে।

বড়দিনের দুদিন আগে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার মুখোমুখি হবে রিয়াল। তার আগে মাদ্রিদ ডার্বিতে অ্যাটলেটিকোর সঙ্গেও খেলা আছে। কঠিন দুই প্রতিপক্ষের মুখোমুখি হওয়ার আগে একটা জয় চাই জিদানের। সেটাই পারে রোনালদো-বেনজেমাদের উজ্জীবিত করতে।