চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জঙ্গি আস্তানায় অভিযান শেষে যা পাওয়া গেলো, যা জানা গেলো

লাশ ময়না তদন্তের জন্য সোহরাওয়ার্দী হাসপাতালে

রাজধানীর মোহাম্মদপুরে বসিলা মেট্রো হাউজিং এলাকার জঙ্গি আস্তানায় ১৪ ঘণ্টা ধরে চলা অভিযান সমাপ্ত ঘোষণা করেছে র‌্যাব। আস্তানা থেকে ২টি মরদেহ উদ্ধারসহ ২টি বিদেশী পিস্তল ও ৪টি অবিস্ফোরিত আইইডি উদ্ধার করা হয়েছে।

সোমবার বিকেল সোয়া চারটার দিকে ঘটনাস্থলে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা জানান র‌্যাব -২ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ।

লেফটেন্যান্ট কর্নেল আশিক বলেন, রাত আড়াইটা থেকে শুরু হওয়া এ অভিযান প্রায় ১৪ ঘণ্টা পর সমাপ্ত ঘোষণা করা হলো। জঙ্গি আস্তানা থেকে দুটি মরদেহ বের করা হয়েছে। এছাড়াও আস্তানা থেকে দুটি বিদেশি পিস্তল, বেশকিছু তাজা গোলাবারুদ ও ম্যাগজিন উদ্ধার করা হয়েছে। এছাড়া, আস্তানা থেকে অবিস্ফোরিত অবস্থায় চারটি আইইডি উদ্ধার করা হয়েছে। যেগুলো পরে আমাদের বোমা বিশেষজ্ঞ দল নিষ্ক্রিয় করে।

আস্তানায় দুজনের ছাড়া আর কেউ ছিলো কি না জানতে চাইলে তিনি বলেন: আমরা আশা করছি না এখানে আরো কেউ ছিলো। কারণ, অভিযানের শুরুতেই আমরা পুরো এলাকা কর্ডন করে ফেলেছিলাম।

দুই জঙ্গির সঙ্গে অন্য কারো বা কোন গোষ্ঠীর সঙ্গে যোগাযোগ ছিলো কি না জানতে চাইলে তিনি বলেন: তাদের সঙ্গে কারো যোগাযোগ ছিলো কি না, তা জানার আগে আমাদেরকে নিহতদের পরিচয় নিশ্চিত হতে হবে।

সিআইডির ফরেনসিক টিম মরদেহের ভিসেরা ও নমুনা সংগ্রহ করেছে। পরীক্ষার পর তাদের পরিচয় নিশ্চিত হওয়া যাবে। এর পর জানা যাবে তাদের সঙ্গে কারো বা কোন গোষ্ঠীর যোগাযোগ ছিলো কি না।

র‌্যাব-২ এর পুলিশ সুপার (এসপি) মহিউদ্দিন ফারুকী চ্যানেল আই অনলাইনকে বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়েছে। আপাতত জঙ্গি আস্তানার বাড়িটি কর্ডন করে রাখা হবে।