চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জঙ্গিবাদ এখন বিশ্বব্যাপী সমস্যা: প্রধানমন্ত্রী

জঙ্গিবাদ এখন বিশ্বব্যাপী একটা সমস্যা মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশে যদি কেউ এ ধরনের ঘটনা ঘটানোর চেষ্টা করে বা জঙ্গিবাদের সঙ্গে জড়িত থাকলে, আইনশৃঙ্খলা বাহিনীকে জানাতে হবে। কেননা শান্তি থাকলেই উন্নয়ন সম্ভব।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে নতুন বিরতিহীন ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনের উদ্বোধন করে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

এ সময় তিনি প্রশ্ন রেখে বলেন, ‘যারা এ ধরনের সন্ত্রাসী হত্যাকাণ্ড চালায় তারা আসলে কি পায়? ইসলাম ধর্ম নিয়ে এই সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে তারা ইসলামকে কলঙ্কিত করছে। যে ধর্ম মানবতার ধর্ম, এই কাজ থেকে বিরত থাকতে বলেছে।’

বিজ্ঞাপন

মসজিদের ইমাম, শিক্ষক, জনপ্রতিনিধিদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, ‘সবাইকে বলব আপনারা আপনাদের এলাকায় যদি কাউকে এমন পথে যাওয়ার প্রবণতা লক্ষ্য করেন; অবশ্যই আইনশৃঙ্খলা বাহিনীকে জানাবেন।’

এই শুক্রবার প্রত্যেক মসজিদে খুতবায় জঙ্গিবাদের বিরুদ্ধে কথা বলার আহবানও জানান তিনি।

উদ্বোধন হওয়া ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনটিতে ১২টি কোচ থাকবে। মোট আসন সংখ্যা ৯২৮। এর মধ্যে এসি চেয়ার ১৬০টি এবং শোভন চেয়ার ৬৪৪টি। ট্রেনটি শুক্রবার ছাড়া প্রতিদিন চলবে।

‘বনলতা এক্সপ্রেস’ রাজশাহী থেকে সকাল ৭টায় ছেড়ে ঢাকা পৌঁছাবে বেলা ১১টা ৪০ মিনিটে এবং ঢাকা থেকে ছাড়বে দুপুর ১টা ১৫ মিনিটে এবং রাজশাহী পৌঁছাবে সন্ধ্যা ৬টায়। এই ট্রেনের ভাড়া একই  ‍রুটে চলমান ট্রেনের ভাড়ার তুলনায় নন-স্টপ সার্ভিস চার্জ ১০ শতাংশ বেশী হবে।

এছাড়া এই ট্রেনটিতে বাংলাদেশ রেলওয়ের প্রথম নিজস্ব ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম সার্ভিসেস (বিআরসিটিএস) দ্বারা খাবার সরবরাহ করা হবে। খাবার মূল্য ১৫০ টাকাসহ শোভন চেয়ারের মূল্য ৪২৫ টাকা এবং এসি চেয়ারের মূল্য ৮৭৫ টাকা।