চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ছায়ানটে কানসূতা’র দ্বিতীয় আসর, গাইবেন তিন শিল্পী

দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ভিন্নধর্মী সংগীতানুষ্ঠান ‘কানসূতা’। ৩১ আগস্ট সন্ধ্যা ৭টায় রাজধানীর ছায়ানট মিলনায়তনে গানশালা’র আয়োজনে ‘কানসূতা ০০২’ শিরোনামের শ্রোতা ও শিল্পীদের এ গান-কথার আসর অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

এতে এনামুল করিম নির্ঝরের লেখা ও সুরে কামরুজ্জামান সুজনের সংগীতায়োজনে পরিবেশিত হবে ফাহমিদা নবী, সুজন এবং সুকন্যা’র গান। অনুষ্ঠানে পরিবেশিত ১৫ টি গানের এই সংকলন প্রকাশিত হবে বাংলাদেশের জিপি মিউজিক, বাংলালিঙ্ক ভাইব, রবি স্প্ল্যাশ, ভারতের টাইমস মিউজিক, ও গানশালার ইউটিউব চ্যানেলে।

‘কানসূতা ০০২’ প্রসঙ্গে জনপ্রিয় শিল্পী ফাহমিদা নবী বলেন, গান এবং কানের একটা নিবিড় সম্পর্ক আছে। এই গান এবং কানের মাঝখানে যে মেলবন্ধন, সেটাকেই বলা হচ্ছে কানসূতা। গান শুনবার একটা আসর। আমরা সবাই গান শুনবো। যারা শ্রোতা এবং আমরা যারা গাইছি। এই দ্বিতীয়বারের মতো হচ্ছে কানসূতা। আমার সঙ্গে আরও দু’জন নতুন প্রজন্মের শিল্পী আছেন। তারাও গাইবেন।

আয়োজনের উদ্যোক্তা এনামুল করিম নির্ঝর বলেন, আমার কাছে সময়টা হচ্ছে আত্মউপলব্ধির মতো ব্যাপার। গানের কথায় বোধের দরজার যতটুকু যতটুকু টোকা যায় বরারবরের মতো সে চেষ্টাই থাকছে গানগুলো তে। আর আয়োজন নিয়ে বলতে গেলে, গান প্রকাশের আগে শ্রোতা এবং শিল্পীকে মুখোমুখি করে দেয়া, জবাবদিহিতার একটা জায়গা তৈরি হওয়া আর আড্ডা। ভালো গান তৈরিতে শ্রোতা এবং শিল্পীর এ মতবিনিময় খুব জরুরী।

এর আগে ‘কানসূতা ০০১’ এ প্রকাশিত হয়েছিলো অর্ক সুমনের সংগীতায়োজনে আরমিন মুসা, অর্ক ও জয়ীতা মহলানবীশের গান। চার পর্বের ‘কানসূতা’ প্রকল্পে প্রকাশিত হবে আরও ছয় শিল্পীর গান। গান প্রকাশের আগে শ্রোতা সংযোগে শ্রোতাদের সরাসরি প্রতিক্রিয়া জানতে অনুষ্ঠিত হবে গানের আসর। এ আয়োজনের এক্টিভিটি পার্টনার শাহ সিমেন্ট।