চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ছাত্রলীগ সাম্প্রদায়িক শক্তিতে পরিণত হচ্ছে: ভিপি নুর

ছাত্রলীগ তাদের কার্যক্রমের মধ্যে দিয়ে সাম্প্রদায়িক শক্তিতে পরিণত হচ্ছে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র পরিষদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর। 

বিজ্ঞাপন

নুর বলেন, ‘ছাত্রলীগের কার্যক্রম সাম্প্রতিককালে জঙ্গি হামলার সঙ্গে সাদৃশ্যপূর্ণ বলে মনে হচ্ছে। পবিত্র রমজানের ইফতারে হামলা করে তারা একটি সাম্প্রদায়িক শক্তিতে পরিণত হচ্ছে। কিছুদিন আগে আপনারা দেখেছেন পয়লা বৈশাখের কনসার্টে তারা আগুন লাগিয়ে দেয়। ছাত্রলীগের মতো একটি ঐতিহ্যবাহী সংগঠন বঙ্গবন্ধুর আদর্শ থেকে সরে যাচ্ছে। তাদের কার্যক্রম জঙ্গি কার্যক্রমের দিকে ধাবিত হচ্ছে।’

বিজ্ঞাপন

বুধবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে তিনি এই কথা বলেন। বগুড়া ও ব্রাহ্মণবাড়িয়ায় তার ওপর হামলার প্রতিক্রিয়া জানাতে তিনি সংবাদ সম্মেলন আয়োজন করেন।

এসময় তার উপর করা হামলার বিচার দাবি করেন তিনি। প্রধানমন্ত্রী দৃষ্টি আকর্ষণ করে নুর বলেন, তিনি বিচার করবেন আশা করি। আমার উপর কেন বারবার হামলা করা হচ্ছে তার জবাব চাই।

‘প্রধানমন্ত্রী বলেন দেশে আইনের শাসন রয়েছে৷ আমি হামলার বিচার চাই। আমার উপর করা হামলার বিচার করে প্রধানমন্ত্রী প্রমাণ করবেন দেশে আইনের শাসন রয়েছে’, বলেন নুরুল হক নুর।

ডাকসু ভিপি আরও বলেন, ‘বারবার জনগণ যদি তাদের সাথে করা অন্যায়ের বিচার না পায়, সরকার যদি বিচার করতে ব্যর্থ হয়, তাহলে জনগণ একসময় রাস্তায় বের হয়ে আসবেই।’