চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চ্যাম্পিয়ন্স লিগে এশিয়ার গর্ব সন

টুর্নামেন্টের আগাগোড়া যেরকম দৃষ্টিনন্দন ফুটবল উপহার দিয়ে এসেছে ম্যানচেস্টার সিটি, তাতে এবার চ্যাম্পিয়ন্স লিগ জয়ের অন্যতম দাবিদার ছিল তারা। প্রথম লেগের কোয়ার্টার ফাইনালে হারলেও সেমিফাইনালে জায়গা করে নেয়ার বিষয়ে ফেভারিট ছিল পেপ গার্দিওলার শিষ্যরা। তবে ভাগ্য বিমুখ হওয়ায় এ যাত্রায় খালি হাতে ফিরতে হচ্ছে সিটিকে। সিটিজেনদের আসলে খালি হাতে ফেরাচ্ছে টটেনহ্যাম হটস্পার। যার অন্যতম কারিগর সন হিউন-মিং।

ঘরের মাঠে টটেনহ্যামের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় পর্বে ৪-৩ গোলের উত্তেজক জয় তুলে নেয়া সত্ত্বেও এবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের হার্ডল থেকেই বিদায় নিতে হয় ম্যানসিটিকে। প্রথম লেগে টটেনহ্যাম জেতায় দুই লেগ মিলিয়ে স্কোরলাইন দাঁড়ায় ৪-৪। অ্যাওয়ে গোলের সুবাদে সেমি নিশ্চিত হয় স্পারদের।

ম্যাচে তিন মিনিটে লিড নিলে পরে তিন মিনিটের ব্যবধানে দুই গোল করে সিটির জীবন কঠিন করে তোলেন সন। এই জোড়া গোলের ফলে এশিয়ানদের গর্ব পরিণত হয়েছেন তিনি। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে এশিয়ানদের মধ্য সর্বোচ্চ স্কোরার বনে গেছেন সন।

দ্বিতীয় লেগের জোড়া গোলের আগে প্রথম লেগে সনের গোলেই ঘরের মাঠে জিতেছিল টটেনহ্যাম। প্রথম লেগের গোলে পরই ইতিহাস গড়ে ফেলেন সন। তিনি এখন ১২ গোল নিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে এশিয়ানদের মধ্যে শীর্ষে। এক্ষেত্রে তিনি টপকে যান ডায়নামো কিয়েভের উজবেকিস্তানের তারকা মাক্সিম শাতসখুখকে।

দারুণ এক মৌসুম কাটাচ্ছেন ২৬ বছরের সন। চলতি মৌসুমে সব মিলিয়ে এ পর্যন্ত করে ফেলেছেন ২০ গোল।