চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চিকিৎসক ধর্মঘটের অবসান করতে মমতার কাছে অপর্ণার আবেদন

ভারতের পশ্চিমবঙ্গে চিকিৎসকদের চলমান ধর্মঘটের সমাধান করতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে জুনিয়র চিকিৎসকদের সঙ্গে কথা বলতে আহ্বান জানিয়েছেন পুরস্কারজয়ী পরিচালক ও অভিনেত্রী অপর্ণা সেন।

বিজ্ঞাপন

শুক্রবার কলকাতার এনআরএস মেডিক্যাল হাসপাতাল পরিদর্শন শেষে তিনি মুখ্যমন্ত্রীর কাছে এ আবেদন করেন।

অপর্ণা বলেন, ‘প্রিয় মুখ্যমন্ত্রী, আপনি আমাদের অভিভাবক। আপনি আমাদের মায়ের মতো। আপনি ওই তরুণ চিকিৎসকদের থেকে সিনিয়র। দয়া করে ওদের খেয়াল রাখুন।”

তিনি বলেন, ‘সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী এই হাসপাতালে এসেছেন কিন্তু আপনি স্বাস্থ্যমন্ত্রী, দয়া করে আপনি এখানে আসুন, তাদের সাথে কথা বলুন।’

বিজ্ঞাপন

অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেন, এর আগে হাসপাতাল পরিদর্শনে গেলে আন্দোলনকারী চিকিৎসকরা তাকে অবমাননা করেছেন।

অপর্ণার মন্তব্যের আগে কেন্দ্রীয় মন্ত্রী হর্ষ বর্ধন এই সমস্যা সামলাতে ব্যর্থ হওয়ায় রাজ্য সরকারের সমালোচনা করেন।

তিনি বলেন, ‘চিকিৎসকদের উপর আক্রমণকারীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়ার পরিবর্তে উনি (মমতা বন্দ্যোপাধ্যায়) চিকিৎসকদের হুঁশিয়ারি দিচ্ছেন, হুমকি দিচ্ছেন। যে কারণে কেবল পশ্চিমবঙ্গেরই নয়, দেশজুড়ে চিকিৎসকরা রেগে গিয়েছেন।’

মুখ্যমন্ত্রীর দেওয়া আল্টিমেটাম দুপুর ২টার মধ্যে কাজে ফেরার নির্দেশকে অস্বীকার করে চিকিৎসকরা জানিয়ে দিয়েছেন, নিরাপত্তা ব্যবস্থার উন্নতির আশ্বাস না পেলে তারা ধর্মঘট চালিয়ে যাবেন।

পশ্চিমবঙ্গের চিকিৎসকদের কর্মবিরতি ও প্রতিবাদকে সমর্থন জানিয়ে নয়াদিল্লি, মুম্বই, বেঙ্গালুরু, জয়পুর, তিরুবনন্তপুরম ও অন্যান্য শহরের চিকিৎসকরা একদিনের কর্মবিরতির ডাক দিয়েছেন।

উল্লেখ্য, সোমবার রাতে এনএআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালে এক রোগীর মৃত্যু হলে তার আত্মীয়রা দু’জন চিকিৎসকের উপরে হামলা করে। সেই কারণেই রাজ্য জুড়ে আন্দোলনে নেমেছেন চিকিৎসকরা। আজ নিয়ে চতুর্থ দিনে পড়ল ধর্মঘট।