চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘চারজনের সঙ্গে কাজ করতে গিয়ে প্রায় দম বন্ধ হয়েছিলো’

আজ ওমর সানীর ৪৯তম জন্মদিন

চারজনের সঙ্গে কাজ করতে গিয়ে আমার দম প্রায় বন্ধ হয়ে এসেছিল। রাজ্জাক ভাই, শাবানা আপা, আলমগীর ভাই ও সৌমিত্র দা। জন্মদিনে চ্যানেল আই অনলাইনকে এমনিটি জানিয়েছেন বাংলাদেশের সিনেমার নব্বই দশকের অন্যতম জনপ্রিয় নায়ক ওমর সানী। নিজের রেস্তোরা মন্টানা লাউঞ্জে বসে এমন কথা বলেন ‘চাঁদের আলো’ সিনেমার মাধ্যমে ১৯৯২ সালে যাত্রা শুরু করা ওমর সানী।

বিজ্ঞাপন

১৯৬৯ সালে ঢাকার তেজতুরী বাজারে জন্মগ্রহণ করেন নায়ক ওমর সানী। আজ তার ৪৯ তম জন্মদিন। ওমর সানীকে চ্যানেল আই অনলাইনের পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়। তিনি বলেন, এখনও ক্যামেরাকে আগের মতই ভয় করি। প্রথম দিন যে রকম ভয় পেয়েছি সেরকম। আমাদের নায়ক রাজ রাজ্জাক। সেই তার সঙ্গে প্রথম যেদিন শুট করি সেদিন আমার দম প্রায় বন্ধ হয়ে এসেছিল। শাবানা আপা এবং আলমগীর ভাইয়ের সঙ্গেও প্রায় একই অনুভূতি। ভারতের পশ্চিমবঙ্গের প্রখ্যাত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে কাজ করতে গিয়ে যখন শুনে শুনে সংলাপ দিচ্ছিলাম, তিনি বলেছিলেন মুখস্ত করে বলতে পারোনা সংলাপগুলো! আমি তার কাছে গিয়ে বলেছিলাম আমাকে একটু জড়িয়ে ধরুন। আমার দম বন্ধ হয়ে আসছে। তিনি আমকে স্নেহের আলিঙ্গন করেছিলেন।

জন্মদিনে কণ্ঠে ক্ষেদ মিশিয়ে ওমর সানী বলেন, নবাগতদের তথাকথিত সুপারস্টার ভাব যতদিন না কমবে ততদিন সিনেমার কিছু হবেনা। তারা কেউ হয়ত ১০ লাখ টাকা চেয়ে বসে পুরো ডাউন পেমেন্ট হিসেবে। অথচ নব্বইয়ের দশকের আমার ভরা সফল্যের সিনেমার বাজারেও ডাউন পেমেন্ট বিষয়ক ভাবনা আমার বা আমাদের মাথায় আসতোনা। বাস্তবতা মেনে সামনে তাকাতে হবে আমাদের। সাফল্য আসলে এমনিতেই ডাউন পেমেন্ট আসবে।

দিলীপ সোম এর ‘দোলা’ চলচ্চিত্রে অভিনয় করতে গিয়ে ওমর সানী ও চিত্রনায়িকা মৌসুমীর প্রেমের সম্পর্ক পরিণয়ে পরিণত হয় ১৯৯৬ সালে। দুই সন্তান পুত্র ফারদিন এবং কন্যা ফাইজাকে নিয়ে তাদের সুখের সংসার।

ওমর সানীর উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে ‘কুলি’, ‘আত্ম অহংকার’, ‘প্রেম প্রতিশোধ’, ‘গরীবের রাণী’, ‘চাঁদের হাসি’, ‘মহৎ’ প্রভৃতি।