চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চাটমোহরে পিডিবিএফ’র তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচি

পাবনা জেলার চাটমোহর উপজেলায় পল্লী দারিদ্র্য বিমোচন ফাউন্ডেশনের (পিডিবিএফ) সম্প্রসারণ প্রকল্পের উদ্যোগে তিন দিনব্যাপী ‘নেতৃত্ব বিকাশ ও সামাজিক উন্নয়ন’ প্রশিক্ষণ কর্মসূচি শেষ হয়েছে।

বিজ্ঞাপন

পিডিবিএফ সম্প্রসারণ প্রকল্পের কুষ্টিয়া অঞ্চলের উপ-পরিচালক মোঃ হেলাল উদ্দিন আহমেদ ও সহকারী পরিচালক (ক্ষুদ্র ঋণ) মোঃ মতিয়ার রহমান প্রশিক্ষণের সমাপনি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ।

বিজ্ঞাপন

এর আগে উপজেলা বিআরডিবি’র প্রশিক্ষণ হলে উপজেলা দারিদ্র্য বিমোচন কর্মকর্তা, অতুল কৃষ্ণ মজুমদারের সভাপতিত্বে এ প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা, মোঃ আবু রাহাত সোহেল রানা, প্রশিক্ষক হিসেবে ছিলেন- মহিলা বিষয়ক কর্মকর্তা চিত্রা রানী সাহা এবং যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ আব্দুল হালিম ও দৈনিক আমাদের বড়াল সম্পাদক হেলালুর রহমান জুয়েল।

পিডিবিএফ-এর প্রাথমিক সদস্যদের জন্য এ প্রশিক্ষণ কর্মসূচিতে দারিদ্র্য বিমোচনে সরকারের মিশন ও ভিশন অনুযায়ী নিষ্ঠা ও সততার সাথে নিরলসভাবে কাজ করে যাওয়ার প্রত্যায় ব্যক্ত করা হয়।

চলতি অর্থবছরে (২০১৭-২০১৮) একাধিক নেতৃত্ব বিকাশ ও সামাজিক উন্নয়ন এবং দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণের মাধ্যেমে সমিতির সদস্যদের আর্থ-সামাজিক উন্নয়ন করে সাবলম্বী করতে যথেষ্ট সহায়ক হবে বলে আশা প্রকাশ করা হয়।
মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত এ প্রশিক্ষণ কর্মসূচিতে ১৩টি সমিতির ২৫ জন নারী সদস্য সক্রিয় অংশ গ্রহণ করেন।