চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চাঁপাইনবাবগঞ্জে জঙ্গিবিরোধী অভিযান সমাপ্ত, আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার ৩

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরের বালুগ্রাম শিমুলতলার জঙ্গি আস্তানায় র‌্যাবের অভিযান শেষ হয়েছে।  প্রায় সাত ঘণ্টার অভিযানে তিন জঙ্গিকে আটক করে র‌্যাব-৫। এছাড়া ৩ কেজি গান পাউডার, ৪টি পিস্তল, ৩টি ম্যাগাজিন, ১৩ রাউন্ডগুলি, বোমা তৈরীর সরঞ্জাম জব্দ করে।

বিজ্ঞাপন

বুধবার ভোরে আটককৃতদের তথ্য অনুযায়ী র‌্যাব সদস্যরা গোমস্তাপুরের চানপুর, শিমুলতলা ও বালুগ্রাম এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে ৩টি বাড়ি ঘিরে ফেলে। অভিযানে সংশ্লিষ্ট ওই বাড়িগুলিতে ব্যাপক তল্লাশি চালায়।

বিজ্ঞাপন

অভিযান শেষে র‌্যাব-৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহবুব জানান, রাতে আটককৃতরা সবাই নব্য জেএমবির সদস্য। এছাড়া বুধবার জঙ্গি সন্দেহে আবদুল মসজিদ তানু নামে যে ব্যক্তিকে আটক করা হয়েছে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। জঙ্গিবাদের সঙ্গে সম্পৃক্ততা থাকলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, আটক নব্য জেএমবি সদস্যরা হলো- চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বালুগ্রাম শিমুলতলার মফিজ উদ্দিনের ছেলে আব্দুর সাকুর ওরফে সুকুদ্দি (৩৩), চক পোস্তুম এলাকার তুনু মোড়লের ছেলের সাইফুল আলম (৪৩) এবং বালুগ্রামের মৃত আব্দুল কুদ্দুস জাহাঙ্গীর আলম (৪৩)।

তবে চারটি বাড়িতে তল্লাশি শেষ হলেও জঙ্গি বিরোধী অভিযান অব্যাহত থাকবে বলেও জানান লে. কর্নেল মাহবুব।

এর আগে গত ২৭ মে  চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের জঙ্গি আস্তানায় ‘অপারেশন ঈগল হান্ট’ অভিযানে ৩ জন নিহত হয়। ওই আস্তানা থেকে থেকে এক নারী ও এক শিশুকে বের উদ্ধার করে আইনশৃঙ্খলা বাহিনী।