চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চলে গেলেন কৌতুক অভিনেতা আনিস

বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় কৌতুক অভিনেতা আনিস আর নেই। রবিবার দিবাগত রাত এগারোটার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৮ বছর।

বিজ্ঞাপন

আনিসের মৃত্যুর খবরটি চ্যানেল আই অনলাইনকে নিশ্চিত করেছেন তার জামাতা আলাউদ্দিন শিমুল। তিনি জানান, দুপুরেই ঢাকা থেকে ফেনীর ছাগলনাইয়া থানার বল্লবপুর গ্রামে নিয়ে যাওয়া হবে আনিসকে। সেখানেই বাদ আসর জানাজা শেষে তাকে সমাহিত করা হবে।

‘হাসির রাজা’ খ্যাত অভিনেতা আনিস বাংলা চলচ্চিত্রের অবিস্মরণীয় নাম। যার নামের সাথে চার শতাধিক চলচ্চিত্র এবং অসংখ্য রেডিও ও টিভি নাটক যুক্ত!

চলতি মাসের শুরুর দিকেই মারা গেলেন দুর্দান্ত আরেক কমেডিয়ান অভিনেতা টেলি সামাদ, গেল সপ্তাহ গত হয়েছেন আরেক শক্তিমান অভিনেতা সালেহ আহমেদ।

প্রথম উদয়ন চৌধুরীর ‘বিষকন্যা’ চলচ্চিত্রে অভিনয়ের সুযোগ পেলেও পুরোপুরি অভিনয় জীবন শুরু হয় জিল্লুর রহিমের ‘এইতো জীবন’ চলচ্চিত্রের মাধ্যমে। যা মুক্তি পায় ১৯৬৪ সালে। তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে ‘এই তো জীবন’, ‘পয়সে’, ‘মালা’, ‘জরিনা সুন্দরী’, ‘জংলী মেয়ে’, ‘মধুমালা’, ‘ভানুমতি’, ‘পদ্মা নদীর মাঝি’, ‘সূর্য ওঠার আগে’, ‘অধিকার’ ‘অঙ্গার’, ‘বারুদ’, ‘ঘর সংসার’, ‘এমিলের গোয়েন্দা বাহিনী’, ‘ পুরস্কার’ ‘লাল কাজল’, ‘ নির্দোষ’ , ‘সানাই’ , ‘উজান ভাটি’, ‘তালাক’ ইত্যাদি।