চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চলন্ত বাসে হেলপারের ধাক্কায় শিক্ষার্থী মৃত্যুতে সিলেটে বিক্ষোভ, রাস্তা অবরোধ

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শেষ বর্ষের শিক্ষার্থী ঘুরি মো. ওয়াসিম আফনানকে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে মৃত্যুর ঘটনায় বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। রোববার দুপুর থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নগরীর চৌহাট্রা পয়েন্টে অবস্থান নিয়ে এ বিক্ষোভ করে।

বিজ্ঞাপন

এ সময় তারা ঘাতক বাস চালক ও হেলপারের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান। এর আগে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে মিছিল সহকারে শিক্ষার্থীরা নগরীতে আসে। তারা ক্লাস ও পরীক্ষা বর্জন করে এ কর্মসূচি পালন করছে।

বিজ্ঞাপন

কর্মসূচি চলার সময় চৌহাট্রা এলাকায় যান সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতসহ আওয়ামী লীগের নেতারা। তারা গিয়ে ওয়াসিম হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচারের আশ্বাস প্রদান করেন। তারপরেও শিক্ষার্থীরা বিক্ষোভ চালিয়ে যাচ্ছে, রাস্তা অবরোধের কারণে সিলেটে ভোগান্তি বেড়েছে।

এঘটনায় শনিবার রাতে সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে আটক হওয়া উদার পরিবহনের বাস চালক জুয়েল মিয়াকে মৌলভীবাজার থানায় হস্তান্তর করেছে সিলেট মহানগর পুলিশ।

গত ২৩ মার্চ ঢাকা-সিলেট মহাসড়কের শেরপুর বাসস্টেশনে ভাড়া নিয়ে তর্কাতর্কির একপর্যায়ে বাস থেকে ওয়াসিমকে গলাধাক্কা দিয়ে নিচে ফেলে দেয় উদার পরিবহনের বাসের সহকারী মাসুক আলী।  ঘটনাস্থলেই বাসের চাকার নিচে পড়ে মারা যান ওয়াসিম।