চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চমক দেয়া পাকিস্তান সফর শেষে দেশে ফিরলেন মোদি

পাকিস্তানের লাহোরে প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সঙ্গে বৈঠক শেষে নয়াদিল্লি ফিরেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুক্রবার আফগানিস্তানের রাজধানী কাবুল সফর শেষে নয়াদিল্লি ফেরার পথে সবাইকে চমকে দিয়ে পাকিস্তান সফরে যান মোদি।

বিজ্ঞাপন

ফেসবুক ও টুইটারবার্তায় নরেন্দ্র মোদী লিখেছেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের সঙ্গে কথা হলো, তাকে জন্মদিনের শুভেচ্ছা জানালাম। দিল্লীতে ফেরত যাওয়ার পথে বিকেলে লাহোরে তার সঙ্গে দেখা হতে পারে।

বিজ্ঞাপন

যেই কথা সেই কাজ। ব্যস, লাহোরে নওয়াজ শরিফের বাসভবনে তাঁর সঙ্গে বৈঠক করেন মোদি। প্রায় এক ঘণ্টারও বেশি সময় ধরে চলা ওই বৈঠকে দুই নেতা দ্বিপক্ষীয় স্বার্থ সংশ্লিষ্ট নানা বিষয় নিয়ে আলোচনা করেন। মোদির সম্মানে দেয়া বিশেষ ভোজেও অংশ নেন নওয়াজ ও মোদি। পরে নয়াদিল্লির পথে রওনা হন। ভারতের স্থানীয় সময় রাত নয়টার দিকে নয়াদিল্লি পৌঁছান মোদি।

পাকিস্তানের পররাষ্ট্র সচিব আইজাজ চৌধুরী জানান, অত্যন্ত বন্ধুত্বপূর্ণ-আন্তরিক পরিবেশে ওই বৈঠক অনুষ্ঠিত হয়েছে। তাঁরা দুই দেশের জনগণের মধ্যে সম্পর্ক জোরদারসহ নানা বিষয় নিয়ে আলোচনা করেছেন।

মোদিকে বহনকারী এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমানটি স্থানীয় সময় সন্ধ্যার দিকে লাহোরের আল্লামা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। নওয়াজ শরিফ বিমানবন্দরে তাঁকে স্বাগত জানান। সেখান থেকে মোদিকে নিয়ে যাওয়া হয় নওয়াজের পারিবারিক বাসভবনে। আজই ৬৬ বছরে পা রেখেছেন নওয়াজ। সকালে তাঁকে জন্মদিনের শুভেচ্ছাও জানান মোদি।