চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চট্টগ্রামে এলএমএস’র যাত্রা শুরু

বিশ্বের সবচেয়ে বড় অ্যামেচার ক্রিকেট লিগ লাস্ট ম্যান স্ট্যান্ডস (এলএমএস) চট্টগ্রামে তাদের যাত্রা শুরু করেছে। বন্দর নগরীর সাগরিকায় মহিলা কমপ্লেক্স মাঠে ‘এলিট পেইন্ট চিটাগাং লিগ ২০১৬/১৭’ শিরোনামে খেলা মাঠে গড়িয়েছে ২০ এপ্রিল থেকে। চলবে ১ মে পর্যন্ত।

উদ্বোধনী ম্যাচে এলিট সুপার কিংসকে ৬ উইকেটে হারিয়েছে রিলান্স স্পোর্টস। দিনের অন্য ম্যাচে টিম পেনিন্সুলাকে ১৪ রানে পরাজিত করে ডাব্লিউ সি সি। টুর্নামেন্টের অপর ২টি দল হেরিটেজ ক্রিকেটার্স বিডি ও কম্পিউটার সোর্স লিমিটেড।

বিশ্বের প্রায় ১২০টি শহরে লাস্ট ম্যান স্ট্যান্ডস (এলএমএস) ক্রিকেট লিগ লিগ চালু আছে। প্রতিটি দলে আটজন করে খেলোয়াড় থাকেন। খেলা ২০ ওভারে। ৫ বলে ওভার। শেষ ব্যাটসম্যান একাই ব্যাট করতে পারবেন। তবে সিঙ্গেল নিতে পারবেন না। ডাবল অথবা বাউন্ডারি হাঁকাতে হবে। মূলত এ কারণেই নাম হয়েছে লাস্ট ম্যান স্ট্যান্ডস (এলএমএস)। প্রতিষ্ঠানটির নিজস্ব ওয়েবসাইট রয়েছে। যেখানে ঢুকলেই দেখা যাবে প্রতিটি দেশের লিগ ম্যাচের লাইভ স্কোর। বল টু বল আপডেট।

এছাড়া প্রত্যেক খেলোয়াড়ের র‌্যাঙ্কিং আপডেট দেয়া থাকে। একজন খেলোয়াড় নিজ দেশের ভেতর কোন অবস্থানে আছেন, সেটা বুঝতে পারেন। একই সঙ্গে আন্তর্জাতিক র‌্যাঙ্কিংয়ের মাধ্যমে সারা বিশ্বে নিজের অবস্থানও যাচাই করতে পারেন।

শীর্ষ ক্রিকেট খেলুড়ে দেশ ইংল্যান্ড, অস্ট্রেলিয়া,  দক্ষিণ আফ্রিকা এবং নিউ জিল্যান্ডে ২০১৪ সাল থেকে এই লিগ দারুণ জনপ্রিয়। রাজধানী ঢাকায়ও ক্রিকেটপ্রেমীদের আগ্রহ কেড়েছে এলএমএস। দুই বছর ধরে ৫০টির মতো দল এই লিগে অংশ নিচ্ছে।

বিস্তারিত জানতে পারবেন lastmanstands.com

FacebookTwitterInstagramPinterestLinkedInGoogle+YoutubeRedditDribbbleBehanceGithubCodePenEmail