চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঘটনা কয়েকটি বাদাম নিয়ে

ঘটনা কয়েকটি বাদাম নিয়ে। এই বাদামের কারণেই শ্রীলঙ্কার জাতীয় বিমানসেবা ঝামেলায় জড়িয়েছে তাদের প্রেসিডেন্টের সঙ্গে। শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা অভিযোগ তুলেছেন, শ্রীলঙ্কার বিমানে এক সাম্প্রতিক ভ্রমণের সময়ে তাকে কিছু কাজুবাদাম খেতে দেওয়া হয়, যেটা মানুষের হজমের জন্য মোটেও সহায়ক নয়।

বিজ্ঞাপন

এমনকি সেগুলো কুকুরের জন্যও উপযোগী না বলে মন্তব্য করেন তিনি। তবে সিরিসেনার এমন বিষ্ফোরক বক্তব্যের প্রেক্ষিতে প্রায় ১ বিলিয়ন ইউএস ডলার ঋণে থাকা এয়ারলাইনটি কোনো মন্তব্য করেনি।

বিজ্ঞাপন

সাম্প্রতিক সময়ে দুর্নীতির অভিযোগে আক্রান্ত রয়েছে বিমানসেবাটি এবং শ্রীলঙ্কার বিশেষ প্রেসিডেন্সিয়াল কমিশন অব ইনকোয়ারির এক তদন্ত চলছে বিষয়টি নিয়ে। বাদাম নিয়ে ঠিক কি কারণে এতটা আক্রমণাত্মক হয়ে উঠলেন প্রেসিডেন্ট তা এখনো জানা যায়নি।

সোমবার দক্ষিণ শ্রীলঙ্কায় কৃষকদের এক আয়োজনে কথা বলতে গিয়ে সিরিসেনা বলেন, গত সপ্তাহে নেপালের রাজধানী কাঠমান্ডু থেকে শ্রীলঙ্কার কলোম্বোতে আসার ফ্লাইটে তাকে কাজুবাদাম সরবরাহ করা হয়।শ্রীলঙ্কা

তিনি বলেন, নেপাল থেকে ফেরার সময় প্লেনে তারা কিছু কাজুবাদাম খেতে দিয়েছে। সেটা তো কুকুরও খেতে পারবে না। কারা এসবের অনুমতি দেয়? কে এ সবের জন্য দায়ী?

তবে এবারই প্রথম প্লেনে সরবরাহ করা বাদাম খবরের শিরোনাম হলো, বিষয়টা তা না।  চার বছর আগে একজন কোরিয়ান বিমান কর্মকর্তা বিমান ঘোরাতে বাধ্য করেন। কারণ বিমানে তাকে ম্যাকাডামিয়া বাদাম প্লেটে না দিয়ে প্যাকেটে করেই সরবরাহ করা হয়েছিলো।