চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গ্রিজম্যান কী আসলেই বার্সায়?

গত কয়েক মৌসুম ধরেই বার্সেলোনার রাডারে ছিলেন অ্যান্থনিও গ্রিজম্যান। তাকে দলে চাইছিল স্প্যানিশ জায়ান্টরা। গ্রিজম্যান অ্যাটলেটিকোতেই থাকার সিদ্ধান্ত নেন। পাঁচ বছরের চুক্তিও করেন।

বিজ্ঞাপন

তবে বর্তমানে তার বার্সেলোনায় যাওয়া নিয়ে খবর পাওয়া যাচ্ছে আবারও। স্প্যানিশ সংবাদমাধ্যমের খবর, গ্রিজম্যান নাকি ইতিমধ্যেই বার্সেলোনায় সঙ্গে কথাবার্তাও পাকা করে ফেলেছেন। যার জেরে আগামী সপ্তাহে এ বিষয়ে ২৮ বছর বয়সী ফরাসি তারকার সঙ্গে বসতে চায় তার বর্তমান দল অ্যাটলেটিকো।

গতবার বার্সেলোনার প্রস্তাব খারিজ করে দিয়েছিলেন গ্রিজম্যান। পরে পাঁচ বছরের নতুন চুক্তি করেন অ্যাটলেটিকোর সঙ্গে। চলতি বছর চ্যাম্পিয়ন্স লিগে বড় ধাক্কা খায় বার্সেলোনা। যার জেরে দলের আক্রমণভাগকে নতুনভাবে তৈরি করতে চায় কাতালানরা।

বিজ্ঞাপন

অ্যাটলেটিকোর সঙ্গে ২০২৩ পর্যন্ত চুক্তি আছে গ্রিজম্যানের। তার রিলিজ ক্লজও ২০০ মিলিয়ন ইউরো। তবে ১ জুন তার রিলিজ ক্লজ নেমে আসবে ১২০ মিলিয়ন ইউরোতে। এই সুযোগটা নিতে চায় বার্সা।

এদিকে, কাতালান সংবাদপত্র স্পোর্ত খবর দিচ্ছে, গ্রিজম্যানকে দলে নিতে সবধরনের প্রস্ততি নিচ্ছে বার্সা। পত্রিকাটি তাদের প্রথমপাতায় গ্রিজম্যানের বড় ছবি ছেপে খবর প্রকাশ করেছে। তাতে বলা হয়েছে, ফরাসি তারকার জন্য ১২০ মিলিয়ন রিলিজ ক্লজের অর্থ যোগাতে কৌতিনহোকে বিক্রি করবে বার্সা। ব্রাজিলিয়ান তারকাকে দলে নিতে ক্লাব রেকর্ড ১৬৫ মিলিয়ন ইউরো খরচ হয়েছিল তাদের।

মাদ্রিদভিত্তিক স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা বলছে, অ্যাটলেটিকো স্কোয়াড বিশ্বাস করে গ্রিজম্যানের ক্লাব ছাড়া এখন প্রায় কার্যকর। আর রেডিও স্টেশন কাদেনা সের বলছে, ট্রফিহীন মৌসুম শেষ করেই ক্লাব ছাড়বেন গ্রিজম্যান।

মার্কাসহ স্প্যানিশ বেশ কয়েকটি পত্রিকা আবার বুধবার খবর দিয়েছে, ক্লাব ছাড়ার কথা সরাসরিই অ্যাটলেটিকোকে জানিয়ে দিয়েছেন গ্রিজম্যান। ২০১৪ সালে রিয়াল সোসিয়েদাদ থেকে অ্যাটলেটিকোতে যোগ দেয়ার পর দলের ম্যাজিক ফিগার হয়ে ওঠেন।

শুধু গ্রিজম্যানই নয়, অ্যাটলেটিকো এরইমধ্যে ৮০ মিলিয়ন ইউরোতে বায়ার্ন মিউনিখের কাছে ডিফেন্ডার লুকাস হার্নান্দেজকে বিক্রি করতে রাজি হয়েছেন। ক্লাব ছাড়া ঘোষণা দিয়েছেন অ্যাটেলটিকোতে প্রায় কিংবদন্তি হয়ে ওঠা ডিয়েগো গোডিনও। এবার গ্রিজম্যান সত্যিই বার্সায় যান কিনা সেটাই দেখার।