চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গোল্ডেন গ্লোবে অভিনেত্রীদের দেখানো পথে তারা

অভিনেত্রীদের প্রতিবাদের সাথে একাত্মতা ঘোষণা করে এবার গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড অনুষ্ঠানে কালো পোশাকে হাজির হবেন হলিউডের অভিনেতারাও।

সম্প্রতি যৌন কেলেঙ্কারি ও হেনস্থা বিষয়ে সোচ্চার হওয়া শুরু করেছে হলিউড। জেন্ডার সমতা বিষয়ে পুরো বিশ্বের আলোচিত ‘মি টু’ ক্যাম্পেইনের সাথে একাত্মতা ঘোষণা করে ২০১৮ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানগুলোতে হলিউড তাই সর্বোচ্চ চেষ্টা করবে নারীর প্রাপ্য সম্মান বিষয়ে নজর রাখতে।

২০১৮ এর ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড অনুষ্ঠানে উপস্থাপিকা ও মনোনয়ন প্রাপ্ত অভিনেত্রীরা ছাড়াও দাওয়াত পাওয়া সকল অভিনেত্রী হাজির হবেন কালো পোশাকে। হলিউডের যৌন হয়রানির বিরুদ্ধে প্রতিবাদ স্বরূপ কালো পোশাকে দেখা যাবে মেরিল স্ট্রিপ, এমা স্টোন সহ বিশ্বসেরা অভিনেত্রীদের। এই ঘোষণা তাঁরা দিয়েছেন আরও বেশ কিছুদিন আগেই। এবার তাঁদের সাথে যোগ দিলেন খ্যাতিমান অভিনেতারাও।

বিভিন্ন হলিউড তারকাদের ফ্যাশন ডিজাইনারদের কাছ থেকে জানা যায়, ডোয়াইন জনসন (রক) সহ আরও অনেক অভিনেতাই এবার সামিল হচ্ছেন এই প্রতিবাদে।

নারী অভিনেত্রীরা সচরাচর বিভিন্ন রঙের পোশাকে লাল গালিচায় দাঁড়ালেও পুরুষ শিল্পীরা সাধারণত কালো পোশাকই বেশি পড়েন। তবে, এবার বিশেষভাবে নারী সহশিল্পীদের সম্মান জানিয়ে তাঁদের সাথে একাত্মতা প্রকাশের এই উদ্যোগে তাঁরা বাহবা পাচ্ছেন সব মহল থেকেই।

প্রযোজক হার্ভে ওয়েইনস্টাইন যৌন কেলেঙ্কারি ফাঁস হবার পর থেকেই সোচ্চার হয়ে উঠছে পুরো হলিউড। এবার সব পুরস্কার বিতরণ অনুষ্ঠান নারীদের উৎসর্গেরও উদ্যোগ নিয়েছে আয়োজকরা। সকলের সোচ্চার প্রতিবাদে হলিউডে আড়ালে বা প্রকাশ্যে নারীদের উপর করা বিভিন্ন অত্যাচার ও হয়রানির পরিমাণ কমে আসবে বলে আশাবাদ করছেন হলিউড সংশ্লিষ্ট সকলে।