চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করতোয়া নদীতে গোসল করতে গিয়ে কিশোরের মৃত্যু

গাইবান্ধার গোবিন্দগঞ্জে করতোয়া নদীতে গোসল করতে গিয়ে আসিফ মিয়া (১৩) নামে এক কিশোর মৃত্যু হয়েছে।

রোববার দুপুর দেড়টার দিকে গোবিন্দগঞ্জ উপজেলার কাটাবাড়ী ইউনিয়নের ফকিরগঞ্জ ঘাটের করতোয়া নদীতে ডুবে নিখোঁজ হয় আসিফ। পরে ফায়ার সার্ভিসের ডুবুরিরা বিকাল ৪ টায় তার লাশ উদ্ধার করে।

আসিফ মিয়া গোবিন্দগঞ্জ উপজেলার কাটাবাড়ি ইউনিয়নের ফকিরগঞ্জ গ্রামের পলাশ মিয়ার ছেলে। আসিফ কাটাবাড়ি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র।

স্থানীয়রা জানায়, দুপুরে গরমের কারণে আসিফ বাড়ির পাশে করতোয়া নদীতে গোসল করতে যায়। গোসল করার এক পর্যায়ে আসিফ পানিতে ডুবে নিখোঁজ হয়। নিখোঁজের পর থেকেই স্থানীয়রা তাকে খোঁজাখুজি করতে থাকে। খবর পেয়ে গোবিন্দগঞ্জের ফায়ার সার্ভিসের ডুবারু দল করতোয়া নদী থেকে তার লাশ উদ্ধার করে।

স্থানীয় এলাকাবাসীর অভিযোগ, নদীতে পানি কম থাকলেও অবৈধ বালু উত্তোলনের কারণে নদীতে অসংখ্য চোরা গর্তের সৃষ্টি হয়েছে। পানিতে ডোবার পর আসিফ কোন চোরা গর্তে ডুবে থাকতে পারে। ফলে খোঁজাখুজি করেও তাকে পাওয়া যাচ্ছেনা।

গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিসের ইনচার্জ রতন কুমার শর্মা বিষয়টি নিশ্চিত করে জানান, ফায়ার সার্ভিসকর্মীরা সর্বাত্বক চেষ্টা চালিয়ে বিকাল ৪ টায় নিখোঁজ কিশোর আসিফের মরহে উদ্ধার করে। নদীতে পানি কম থাকলেও বেশ কিছু বড় বড় গর্ত রয়েছে। ধারণা করা হচ্ছে, কোনো একটি গর্তে ডুবে আসিফ মারা যায়।

আসিফের মৃত্যুতে পরিবারের লোকজনের আহাজারিতে নদী পাড় এলাকার বাতাস ভারি হয়ে উঠেছে।