চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গেমস খেলতে নতুন মোবাইল কিনে না দেয়ায় কিশোরের আত্মহত্যা

ইন্টারনেট ভিত্তিক গেমস ‘প্লেয়ার আননোওন’স ব্যাটল গ্রাউন্ড’ (পিইউবিজি) খেলতে নতুন মোবাইল না পাওয়ায় আত্মহত্যা করেছে এক কিশোর। রোববার ভারতের মুম্বাই নেহেরু নগর এলাকায় এই ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

গেমটি খেলার জন্য পরিবারের কাছে নতুন একটি দামি স্মার্ট মোবাইল কিনে চায় ওই কিশোর। পরিবার থেকে কিনে না দেওয়ায় কথা কাটাকাটির জেরে ওই কিশোর আত্মহত্যা করে বলে জানা গেছে।

বিজ্ঞাপন

পুলিশের বরাত দিয়ে বলা হয়,  নতুন মোবাইল কিনতে বাড়ি থেকে ওই কিশোর ৩৭ হাজার রুপি দাবি করে। কিন্তু পরিবার ২০ হাজার রুপির বেশি দিতে পারবে না জেনে কিশোরটি রান্না ঘরের সিলিং ফাঁস নিয়ে আত্মহত্যা করে।

পিইউবিজি গেমটি খেলতে ১০০ জন মানুষের প্রয়োজন হয়। ১০০ জনের মধ্যে সবাই গেমস খেলতে খেলতে বাস্তবের মানুষ থাকে না, তারা গেমসটির ভেতরে এমনভাবে মিশে যায় যে তারা নিজেদের যোদ্ধা ভাবতে থাকে। ১০০ জন যোদ্ধার মধ্যে যে শেষ পর্যন্ত টিকে থাকতে পারে সেই জয়ী হয়।

গেমসটি ভারতের শিক্ষার্থীদের ক্ষতিকর আসক্তির কারণে পরীক্ষায় খারাপ ফলাফল হচ্ছে, এই অবস্থা প্রতিরোধে গেমটি বন্ধ করতে আহ্বান জানানো হয়। সম্প্রতি মুম্বাই ১১ বছরের এক শিক্ষার্থীর মা সন্ত্রাস, হিংস্রতা রোধে গেমটি বন্ধ করতে মুম্বাই হাইকোর্টে আবেদনও করেন।