চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গুগল ডুডলে বাংলাদেশের শিশু দিবস

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী এবং বাংলাদেশের জাতীয় শিশু দিবস উপলক্ষে নতুন একটি ডুডল প্রকাশ করেছে টেক জায়ান্ট গুগল।

বিজ্ঞাপন

বিভিন্ন বিশেষ দিন বা উপলক্ষেই ভিন্ন ধরনের ডুডল প্রকাশ করে থাকে এই প্রতিষ্ঠানটি। তার মধ্যে আন্তর্জাতিক উপলক্ষ ছাড়াও অঞ্চলভেদে বিশেষ দিনের জন্য গুগলের আঞ্চলিক সংস্করণগুলোতে আলাদা লোগো বা ডুডল সাজানো হয়। এমনই একটি উপলক্ষ হলো বাংলাদেশের জাতীয় শিশু দিবস।

বিজ্ঞাপন

জাতীয় শিশু দিবসের বিশেষ ডুডলে গুগলের লোগোর ছয়টি রঙিন বর্ণই শোভা পাচ্ছে। কিন্তু তাদের চেহারা আর আচরণ কিছুটা ভিন্ন। শিশু দিবস উপলক্ষে বর্ণগুলো নিজেরাই পরিণত হয়েছে শিশুতে।

ডুডলটিতে দেখা যাচ্ছে, শিশুরূপী বর্ণগুলো ফুলে ফুলে ভরা একটি পার্কে বাচ্চাদের খেলার জন্য রাখা জাঙ্গল জিমে উঠে খেলছে। তারা কেউ সেখানে চড়ছে, কেউ বসে আছে, কেউ চিৎকার করে নাচছে, কেউ আবার উল্টো হয়ে ঝুলছে। পড়ুয়া গোছের একজন আবার খেলাধুলার ধারেকাছে নেই। সে জাঙ্গল জিমের গায়ে হেলান দিয়ে আরাম করে বই পড়ছে।

কিন্তু যে যাই করুক, সবার মুখেই হাসি। সবার মাঝেই ফুটে উঠেছে শিশুতোষ উচ্ছাস আর শৈশবের আনন্দ, যা জাতীয় শিশু দিবসের মূল উদ্দেশ্য। এ বছরের জাতীয় শিশু দিবসের প্রতিপাদ্য: ‘বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুর জীবন করো রঙিন’।