চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গার্দিওলাকে জুভেন্টাসে স্বাগত জানাবেন রোনালদো!

টানা আটবার সিরি আ জিতলেও বহুদিন হল চ্যাম্পিয়ন্স লিগে হাত ছোঁয়াতে পারছে না জুভেন্টাস। এই মৌসুমে খরা কাটাতে চ্যাম্পিয়ন্স লিগ বিশেষজ্ঞ ক্রিস্টিয়ানো রোনালদোকে এনেছে তারা। কিন্তু সিআর সেভেনকে নিয়েও শিকে ছিঁড়তে পারেনি জুভরা। আয়াক্সের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নেয়ার পর সামনের মৌসুম নিয়ে এখনই চিন্তা-ভাবনা শুরু করেছে ক্লাবটি।

বিজ্ঞাপন

চ্যাম্পিয়ন্স লিগ নিয়ে ক্লাবের চেয়ে যেন রোনালদোর চিন্তাও কম না। আয়াক্সের কাছে হারের পর জুভেন্টাসকে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। শুধু প্রতিশ্রুতিতেই থেমে নেই পর্তুগিজ সুপারস্টার, সেই অনুযায়ী খেলোয়াড় নেয়ার তালিকাও ধরিয়ে দিয়েছেন ক্লাবকে। ইতালিয়ান মিডিয়ার খবর অনুযায়ী, এজন্য পছন্দের ছয়জন খেলোয়াড়ের তালিকা ক্লাবকে ধরিয়ে দিয়েছেন রিয়াল মাদ্রিদ সাবেক।

বিজ্ঞাপন

রোনালদো যেমন খেলোয়াড় নিয়ে ভাবছেন, তেমনি ক্লাব ভাবছে কোচ নিয়ে। বর্তমান কোচ ম্যাস্সিমিলিয়ানো অ্যাল্লেগ্রি’র ভবিষ্যৎ নিয়ে ভাবনা শুরু করেছে জুভেন্টাস।

ইতালির সাবেক প্রেসিডেন্ট ও এসি মিলানের সাবেক মালিক সিলভিও বেরলুসকোনির মালিকানাধীন পত্রিকা আইএল জিরোনালি বলছে, অ্যাল্লেগ্রির সম্ভাব্য বিকল্প হিসেবে পেপ গার্দিওলাকে চিন্তা করছে জুভরা।

২০১৪ সালে অ্যান্থনিও কন্তের চলে যাওয়ার পর জুভেন্টাসের দায়িত্ব নেন অ্যাল্লেগ্রি। তার সময়ে টানা পাঁচবার সিরি আ শিরোপা জয়ের সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠে জুভরা। কিন্তু দুই ফাইনালে দুই স্প্যানিশ দল রিয়াল ও বার্সেলোনার কাছে হেরে যায় তারা।

চ্যাম্পিয়ন্স লিগের আশায় রোনালদোকে আনার পর দলে জায়গা অনিয়মিত হয়ে যায় আরেক স্ট্রাইকার পাওলো দিবালার। তার ক্লাব ছাড়ার কথাও শোনা যাচ্ছে। তবে আইএল জিরোনালি বলছে, গার্দিওলাকে এনে দিবালাকে ধরে রাখতে চায় জুভেন্টাস। আর গার্দিওলা আসলে রোনালদোও তাকে স্বাগত জানাবেন। যদিও রিয়ালে থাকার সময় বার্সার কোচ গার্দিওলার সঙ্গে সম্পর্ক খুব একটা ভালো ছিল না রোনালদোর।