চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গানই তাদের জীবন মরণ…

সারাদেশের ৫ হাজার প্রতিযোগীকে টপকে প্রথমবারের মতো আয়োজিত চ্যানেল আই ‘গানের রাজা’ আসরের চ্যাম্পিয়ান হলেন খুলনার মেয়ে ফাইরুজ লাবিবা। এছাড়া প্রথম ও দ্বিতীয় রানারআপ হয়েছেন যথাক্রমে নেত্রকোনার ছেলে মো. শফিকুল ইসলাম এবং ময়মনসিংহের মেয়ে সিঁথি সরকার।

সারা দেশের মানুষের প্রশংসায় ভাসছেন ক্ষুদে শিল্পীরা। বহুদিন ধরেই গানে গানে মানুষের মন জয়ে করে আসছেন তারা। ‘গানের রাজা’ গ্র‌্যান্ড ফিনালের মাধ্যমে যার পরিণতি পেল শুক্রবার।

বিজ্ঞাপন

চ্যাম্পিয়ানের খেতাব পেয়েছেন পঞ্চম শ্রেণিতে পড়ুয়া খুলনার মেয়ে লাবিবা। বিরাট প্লাটফর্মে সেরা হওয়ার অনুভূতি তাই তার কাছে এখনো অবিশ্বাস্য। চ্যাম্পিয়ন হওয়া বিষয়ে প্রশ্ন করা হলে ছোট্ট লাবিবা বলেন, আমার নামটি ঘোষণা করার সাথে সাথেই আমি জোরে একটা চিৎকার করেছিলাম এবং আমি আসলে বিশ্বাসই করতে পারছিলাম না যে আমি চ্যাম্পিয়ান হয়েছি। চ্যাম্পিয়ান হওয়ার অনুভূতিটা আসলেই অন্যরকম। আল্লাহর অশেষ রহমত এতদূর আসতে পেরেছি। সবাই দোয়া করবেন, যেন ভবিষ্যতে গানের সাথেই থাকতে পারি।

‘গানের রাজা’র প্রথম রানারআপ শফিকুল। ইতোমধ্যে তার গানের অসংখ্য ভক্ত অনুরাগী তৈরী হয়েছে। সোশাল মিডিয়া, ইউটিউবে তার গান ছড়িয়ে গেছে।

তার অনুভূতি জানতে চাইলে তারও উত্তর, গান নিয়েই আজীবন বাঁচতে চাই আমি। এটা কোন কিছুর শেষ না বরং এটাই আমার পথ চলার শুরু। সামনের দিন গুলোতে যেন আরো ভাল করতে পারি সেই চেষ্টাই চালিয়ে যাবো।

গানের সাথে জীবন বাঁধতে প্রস্তুত দ্বিতীয় রানারআপ সিঁথি সরকারও। নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে সিঁথি বলেন, এতদূর আসতে পেরেছি এটাই অনেক। আমি আমার পজিশন নিয়ে খুশি। ভবিষ্যতে আরো ভালো গান গেয়ে যেতে চাই, গানের সাথেই থাকতে চাই।

এদিকে বিজয়ীদের নাম ঘোষণার আগেই ঘোষণা এসেছে এ আয়োজনের শীর্ষে থাকা ৫ প্রতিযোগীর জন্য ৫ টি মৌলিক গান তৈরি করবেন ‘চ্যানেল আই সেরাকণ্ঠ’ খ্যাত জনপ্রিয় সংগীত শিল্পী ইমরান মাহমুদুল। আসছে  রোজার ঈদে  শীর্ষে থাকা এই ৫ প্রতিযোগীর ৫টি মৌলিক গান ইমরান তার নিজস্ব ইউটিউব চ্যানেল ‘ইমরান মাহমুদুল’ থেকে প্রকাশ করবেন।